জবির টিএসসি সংস্কার করবে ছাত্রলীগ
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ১১:৩০
জবির টিএসসি সংস্কার করবে ছাত্রলীগ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ও ব্যবহারের অনুপযোগী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এর ছাত্র শিক্ষক মিলনায়তন কেন্দ্র (টিএসসি)। এটিকে সংস্কারের উদ্যোগ নিয়েছে জবি ছাত্রলীগ। মঙ্গলবার সন্ধ্যায় জবি ছাত্রলীগের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয় যে, দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা জবির প্রস্তাবিত টিএসসি এর সংস্কার ও ব্যাবহারের উপযোগী করার উদ্যোগ নিয়েছে জবি শাখা ছাত্রলীগ। উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর (বৃহস্পতিবার)।


জবি টিএসসির কি ধরণের সংস্কারের পরিকল্পনা আছে জানতে চাইলে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বিবার্তাকে বলেন, টিএসসি’র উঁচু নিচু ও স্যাঁতস্যাঁতে জায়গা ঠিক করে সেখানে ইট বিছিয়ে দেয়া হবে। ছাত্রদের জন্য বসার জায়গাও করে দেয়া হবে ।


টিএসসি নিয়ে জানতে চাইলে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বিবার্তাকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাম্পাসের নিজস্ব জায়গায় না। ছাত্রদের অনেক সংগ্রামের ফসল এটা। আগামী ১৬ নভেম্বর জবি ছাত্রলীগ সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে টিএসসিকে ব্যাবহারের উপযোগী করে সংস্কার করবে ও উন্মুক্ত করে দিবে। অবাঞ্ছিত কোন অবকাঠামো থাকলে সেগুলোও সরিয়ে ফেলা হবে। পাশাপাশি শিক্ষার্থীদের চাহিদা মোতাবেক সেখানে হাল্কা খাবারের দোকানেরও ব্যবস্থা থাকবে ।


এদিকে টিএসসি সংস্কারের ছাত্রলীগের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জবির সাধারণ শিক্ষার্থীরা। রসায়ন বিভাগের শিক্ষার্থী আকাশ বলেন, আগে আমাদের নাম মাত্র টিএসসি থাকলেও সেখানে বসার কোনো পরিবেশ ছিল না। যত্রতত্র দোকান ও অন্যান্য স্থাপনা ছিল। তবে ছাত্রলীগের এই সিদ্ধান্তে জবি টিএসসি তার আসল রূপ পাবে বলে আশা করছি।


বিবার্তা/আদনান/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com