ভর্তি সংক্রান্ত জালিয়াতিতে জাবিতে আরো ৫ জন আটক
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ২১:২৫
ভর্তি সংক্রান্ত জালিয়াতিতে জাবিতে আরো ৫ জন আটক
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে জড়িত থাকায় রবিবার ৪ জন আটকের পরদিন সোমবার আরো ৫ জনকে আটক করা হয়েছে।


আটককৃতদের পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে চারজন ভর্তিচ্ছু এবং অপর একজন এক ভর্তিচ্ছুর ভাই।


সোমবার সাক্ষাৎকার দিতে আসলে উত্তরপত্রের লেখার সাথে সাক্ষাৎকারে দেয়া হাতের লেখার মিল না পাওয়ায় সাক্ষাৎকার বোর্ড চার ভর্তিচ্ছুকে ভর্তির জন্য অনুপযুক্ত ঘোষণা করে প্রক্টর কার্যালয়ে পাঠায়। পরে প্রক্টর কার্যালয়ে জিজ্ঞাসাবাদে তারা জানান টাকার বিনিময়ে অন্যরা তাদের হয়ে (প্রক্সি) পরীক্ষা দিয়ে দিলে তারা উত্তীর্ণ হয়।


আটকরা হলো- নীলফামারীর সৈয়দপুর উপজেলার গোলাম মোস্তফার ছেলে নিশাত আহমেদ, সে ‘এফ' (আইন ও বিচার বিভাগ) ইউনিটে ৪৭তম হয়। একই উপজেলার আশিকুর রহমানের ছেলে নাইমুর রহমান, সে ‘ই' (বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটে ১২৭তম হয়।


নাঈম সরকার, যশোরের ঝিকরগাছার আবুল কাশেমের ছেলে আশরাফুজ্জামান, সে ‘সি' (কলা ও মানবিকী অনুষদ) ইউনিটে ১৭তম হয়।


গাজীপুরের জয়দেবপুরের হারুনুর রশিদের ছেলে মাহমুদুর রশিদ সৌরভ 'ই' (বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটে ১৫২তম হয়। অপরজন হলো, নিশাত আহমেদের ভাই নাইমুর সরকার। জালিয়াতিতে সহযোগিতা করার অপরাধে তাকে আটক করা হয়।


প্রক্টর কার্যালয় সূত্র জানায়, আশরাফুজ্জামান জালিয়াত চক্রকে তিন লাখ ৩০ হাজার টাকা দেয়। মাহমুদুর রশিদ ভর্তি হওয়ার পর ৫ লাখ টাকা দেবে বলে চুক্তি করে। নাইমুর রহমান চুক্তি করে ২ লাখ টাকার যার মধ্যে ১ লাখ টাকা পরিশোধ করে এবং বাকি টাকা ভর্তির পর দেয়ার কথা হয়। নিশাত আহমেদ ভর্তির পর পরিশোধ করার শর্তে ৩ লাখ টাকার চুক্তি করে। নিশাতের ভাই নাইমুর সরকার এসব কাজে নিশাতকে শুরু থেকে সহযোগিতা করে।


এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘আটক পাঁচজন তাদের অপরাধ স্বীকার করেছে। আমরা তাদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।’


এ ঘটনায় আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


বিবার্তা/শরিফুল/আমিরুল



<<জাবিতে ভাইভা দিতে এসে আটক ৪ শিক্ষার্থী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com