নড়াইলে বিদ্যালয় নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৫:০৫
নড়াইলে বিদ্যালয় নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
নড়াইলের নড়াগাতি থানার মধুমতি আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার সুষ্ঠু পরিবেশ একটি মহল নষ্ট করছে বলে অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে সম্প্রতি শিক্ষার্থী-শিক্ষক-অভিভাকরা বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে।


বিদ্যালয় সূত্র জানিয়েছে, বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন (অবঃ) এম মোস্তাক আলী সিকদার ২০০৫ সালে সরসপুর এলাকায় মধুমতি আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। নন এমপিভূক্ত বিদ্যালয়টিতে বর্তমানে ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্তু ৪৫০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে যে কোন সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ।


বিদ্যালয়ের অভিভাবক সদস্য অহীদ মোল্লা ও ওহিদুজ্জামান বলেন, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নজরুল ইসলাম গোপনে গত ১১ জুলাই মোখলেছুর রহমানকে সভাপতি করে চার সদস্য বিশিষ্ট অ্যাডহক কমিটি করেন। এলাকার মানুষ বিষয়টি জানতে পেরে ২ আগস্ট যশোর শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শকের কাছে এ নিয়ে অভিযোগ করেন।


তারা বলেন, স্কুল পরিদর্শক ৯ আগস্ট সরেজমিন স্কুল পরিদর্শন করে গঠিত কমিটি বিধি মোতাবেক না হওয়ায় তা বাতিল করে এম মোস্তাক আলী সিকদারকে সভাপতির দায়িত্ব দেন। পরবর্তীতে মোখলেছুর এই পরিচালনা পরিষদ ও যশোর শিক্ষা বোর্ডের পরিদশকের বিরুদ্ধে কালিয়া সহকারি জজ আদালতে মামলা করেন। এতে শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

বিক্ষুব্ধ এলাকাবাসী মামলা প্রত্যাহারসহ বিদ্যালয়ে পাঠদানের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


সাবেক প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, আমি এলাকার বাইরে থাকি। তিনি নিজের ভুল স্বীকার করে বলেন, মোখলেছুর রহমান তাকে ভয়ভীতি দেখিয়ে এই অপকম করিয়েছেন। বিদ্যালয়টি ভালোভাবে পরিচালিত হোক এই কামনা করছি।


মোখলেছুরের যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


বিবার্তা/শরিফুল/জাকিয়া
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com