হরতা‌লের কোন প্রভাব নেই জ‌বি‌তে
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ২১:২৮
হরতা‌লের কোন প্রভাব নেই জ‌বি‌তে
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যাল‌য়ে (জ‌বি) হরতালের কোনো প্রভাব পরিলক্ষিত হয়নি।


বৃহ‌স্পতিবার হরতা‌লের ডাক থাক‌লেও সকাল থে‌কেই বিশ্ববিদ্যালয় প্রশাস‌নিক ও একা‌ডে‌মিক কার্যক্রম‌ ছিলো স্বাভা‌বিক। সেই সা‌থে সচল ছিল ক্যাম্পাসের বি‌ভিন্ন দফতরগুলো।


ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বি‌ভিন্ন বিভা‌গে স্বাভা‌বিক ভা‌বে চল‌ছে ক্লাস ও মিড টার্ম পরীক্ষা। এমন‌কি জ‌বি ম‌নো‌বিজ্ঞান বিভা‌গে চতুর্থ বর্ষ দ্বিতীয় সে‌মিস্টার ফাইনালও অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।


এ‌কই সাথে, খেলা প্রে‌মিক শিক্ষার্থী‌দের প্রতি‌দি‌নের মত দাবা, টে‌বিল টে‌নিস, ক্যারাম খেলায় মে‌তে উঠ‌তে দেখা গে‌ছে।


একাধিক সাধারণ শিক্ষার্থীর সা‌থে কথা ব‌ল‌লে তারান ব‌লেন, হরতা‌লের কথা শ‌ু‌নে প্রথ‌মে এক‌টি ভয় লে‌গে‌ছিল। ভে‌বে‌ছিলাম ক্লাস পরীক্ষা নাও হ‌তে পা‌রে, যেটা অ‌তী‌তে হ‌য়ে‌ছিল। কিন্তু আমা‌দের ক্লাস রি-প্রে‌জে‌ন্টি‌টিভ জানা‌লো সব স্বাভা‌বিকভা‌বে চল‌বে।


তারা ব‌লেন, তাদের আবা‌সিক ব্যাবস্থা না থাকায় অন্যান্য ক্যাম্পা‌সের চে‌য়ে একটু বে‌শি ঝা‌মেলা হবার আশঙ্কা থা‌কে। ত‌বে ক্যাম্পা‌সে আসার পর সব কিছু স্বাভা‌বিক ম‌নে হ‌য়ে‌ছে।


ক্যাম্পা‌সের সা‌র্বিক অবস্থা‌ নি‌য়ে জ‌বি সহকারী প্রক্টর ড মোস্তফা কামাল ব‌লেন, তারা গতকাল থে‌কে তৎপর ‌ছিলেন। প্রশাস‌নিক ভা‌বে সতর্ক অবস্থা‌নে থাকায় কোথাও কেউ কোন অনাকঙ্খিত ঘটনা ঘটাতে পারেনি। তাছাড়া ক্যাম্পা‌সের সব ধর‌নের কার্যক্রম স্বাভা‌বিকভা‌বেই হ‌য়ে‌ছে।


উল্লেখ্য, সোমবার (৯ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে দলের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৮ জনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১০ অক্টোবর) তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।



বিবার্তা/আদনান/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com