তারেক মাসুদ স্মরণে ঢাবিতে চলচ্চিত্র প্রদর্শনী
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১৩:৫১
তারেক মাসুদ স্মরণে ঢাবিতে চলচ্চিত্র প্রদর্শনী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশবরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব ও প্রখ্যাত নির্মাতা তারেক মাসুদের প্রয়াণ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আয়োজিত হচ্ছে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠান।


শনিবার ঢাবির ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ (ডিইউএফএস) আয়োজিত ‘আন্তর্জাতিক আন্ত:বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রদর্শনী শুরু হয়।


সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মোট তিনটি বাংলা ভাষার চলচ্চিত্র প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছে ডিইউএফএস কর্তৃপক্ষ। এছাড়া চলতি মাসের ২০ ও ২১ তারিখে ঢাকার ধানমণ্ডিস্থ অলিয়স ফ্রঁসেজ মিলনায়তনে নির্ধারিত চলচ্চিত্র উৎসবে অন্যান্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে বলেও জানানো হয়।


ডিইউএফএস সূত্র বিবার্তাকে জানায়, শনিবার বিকেল ৪টায় টিএসসি মিলনায়তনে নির্ধারিত চলচ্চিত্র উৎসব উপলক্ষে একটি আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়াও প্রয়াত নির্মাতা তারেক মাসুদের সহধর্মিণী চলচ্চিত্র নির্মাতা ক্যাথরিন মাসুদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


ডিইউএফএস’র সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন বিবার্তাকে বলেন, বাংলাদেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদকে স্মরণে প্রথমবারের মতো বিশেষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছি। বিশেষ এই আয়োজন বাস্তবায়নে সহযোগিতার জন্য ক্যাথরিন মাসুদের প্রতি ধন্যবাদ জানাই।


প্রসঙ্গত, বাংলাদেশ ও বহির্বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তরুণ নির্মাতাদের চলচ্চিত্র নির্মাণে আগ্রহী করে তুলতে ‘Take your camera, Frame your dream’ স্লোগানকে প্রতিপাদ্য করে ডিইউএফএস’র উদ্যোগে আয়োজিত 'আন্তর্জাতিক আন্ত:বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব' এর নবম আসরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশ নেয়া অধ্যয়নরত শিক্ষার্থীদের জমা দেয়া চলচ্চিত্র থেকে কম্পিটিশন ও প্যানোরামা সেকশনে পাঠানো চলচ্চিত্রের মধ্য থেকে শুধুমাত্র কম্পিটিশন সেকশনের চলচ্চিত্রকে পুরষ্কারের জন্য নির্ধারণ করা হবে।


বিবার্তা/আরাফাত/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com