ঢাবির ৬৬৪ কোটি টাকার বাজেট
প্রকাশ : ১৭ জুন ২০১৭, ১৫:২৫
ঢাবির ৬৬৪ কোটি টাকার বাজেট
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ অর্থবছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ৬৬৪ কোটি ৩৭ লাখ টাকার প্রস্তাবিত রাজস্ব ব্যয় অনুমোদন করেছে। যা গতবারের তুলনায় ২৮২ কোটি টাকা কম।


শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চোধুরী সিনেট ভবনে ২০১৭-১৮ অর্থবছরের এই অনুমোদিত মূল বাজেট সিনেটের অধিবেশনে উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. কামাল উদ্দিন।


২০১৭-১৮ অর্থবছরের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাজেটে বরাদ্দ রাখা হয়েছে ৬৬৪ কোটি ৩৭ লাখ টাকা। ২০১৬-১৭ অর্থবছরে বরাদ্দ ছিল ৬৬৪ কোটি ১১ লাখ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৬৬৭ কোটি ১৯ লাখ টাকা।


এবার মোট বাজেটের ৪১৬.০৭ কোটি টাকা ব্যয় হবে বেতন ও ভাতা খাতে, যা ব্যয়ের ৬২.৬৩%। এই বাজেটে শিক্ষা সহায়ক খাতে ১০.৬৬%, পেনশন খাতে ১৫.৯৬% এবং সাধারণ আনুষঙ্গিক খাতে ৭.২৯% ব্যয় ধরা হয়েছে। প্রস্তাবিত ৬৬৪ কোটি টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৪২.৫৫ কোটি টাকা পাওয়া যাবে।


এর আগে, ২০১৭-১৮ বাজেট অধিবেশনের শুরুতে অভিভাষণ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেটের অধিবেশনের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বাজেট উপস্থাপনের শুরুতে উপাচার্য আরেফিন সিদ্দিক দেশের বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশের পাশাপাশি তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। দেশের উন্নয়নে তাদের অবদান গভীরভাবে স্মরণ করেন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অধিবেশনে উপস্থিত রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ ড. কামাল উদ্দিন, রেজিস্ট্রার ড. এনামুজ্জামানসহ সিনেট সদসরা।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com