জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আনন্দ শোভাযাত্রা
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ১৪:৩৫
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আনন্দ শোভাযাত্রা
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় জাতীয় যাদুঘরের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।


শোভাযাত্রাটি জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন কলেজের বিপুল সংখ্যক ছাত্র-শিক্ষক-কলেজ অধ্যক্ষ-কর্মকর্তাদের এক ‘আনন্দ শোভাযাত্রা’ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।


শোভাযাত্রা শেষে শিক্ষামন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে জাতীয় বিশ্ববিদ্যালয় দুর্নীতি-অনিয়ম-অবৈধ নিয়োগ, দুর্বিষহ সেশনজট ইত্যাদির ফলে ধ্বংসের দ্বার প্রান্তে পৌঁছে গিয়েছিল। এ বিশ্ববিদ্যালয়ের টিকে থাকাই ছিল দায়। বর্তমানে সে অবস্থা থেকে বিশ্ববিদ্যালয় অনেকটা কাটিয়ে ওঠতে সক্ষম হয়েছে। সেশনজট আর নেই বললেই চলে। ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে এর প্রথম সমাবর্তন। এ সাফল্যের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন।’


ইউসির চেয়ারম্যান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ২৪ বছরে কোনো সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। বর্তমান প্রশাসন ১৭ জানুয়ারি প্রথমবারের মতো সমাবর্তন আয়োজন করছে। এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় ঘুরে দাঁড়াবে এবং আশা করি, এরপর থেকে নিয়মিত সমাবর্তন অনুষ্ঠিত হবে।’


সবাইকে ধন্যবাদ জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ শোভাযাত্রার সমাপ্তি ঘোষণা করেন।


শোভাযাত্রায় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার অধ্যাপক নোমান উর রশীদ, শিক্ষা সচিব জনাব সোহরাব হোসাইন, ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, সিন্ডিকেট সদস্য ড. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, একই প্রোগ্রামের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রের আয়োজনে ছয়টি বিভাগীয় শহরে একই সময় অনুরূপ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানানো হয়।


বিবার্তা/তুহিন/জেমি/জিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com