ভিসিদের ডেকেছে ইউজিসি
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৩
ভিসিদের ডেকেছে ইউজিসি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে বৈঠক ডেকেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ইউজিসি মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কমিশনের সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর।


এর আগে গত ১১ ফেব্রুয়ারি সববিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে বৈঠক করেই সমন্বিত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলো ইউজিসি।


কিন্তু এই পদ্ধতি চালু হওয়ার আগেই ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েট জানিয়ে দিয়েছে তারা আগের মতোই আলাদা ভর্তি পরীক্ষা নেবে।


এই পরিস্থিতিতে এবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে ইউজিসির মধ্যেই।


ইউজিসির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, শিক্ষার্থীদের চাহিদার প্রথম সারিতে থাকা বিশ্ববিদ্যালয়গুলোই যদি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় না আসে, তবে এই পরীক্ষার আয়োজন করে শিক্ষার্থী-অভিভাবকের হয়রানি থেকে রেহাই দেয়া খুব একটা সম্ভব হবে না।


বড় বড় বিশ্ববিদ্যালয়গুলো কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় না এলে শিক্ষার্থীদের ওইসব বিশ্ববিদ্যালয়ে গিয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে। এতে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়েও বিশেষ কোনো লাভ হবে না। এখন ইউজিসি চিন্তাভাবনা করে দেখছে আদৌ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নেয়া হবে কি না।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com