জাবিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪১
জাবিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশ পালিত হয়েছে।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


এ সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, অনুষদ ডীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক, অফিসার, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাবের সভাপতি ও কথা-সাহিত্যিক ড. আখতার হোসেনের নেতৃত্বে মহিলা ক্লাব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন এবং সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেনের নেতৃত্বে শিক্ষক সমিতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।


এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সভাপতি আবু হাসান এবং সাধারণ সম্পাদক আ. রহমানের নেতৃত্বে অফিসার সমিতি, কর্মচারি সমিতির সভাপতি মনির হোসেন ভূইয়া এবং সাধারণ সম্পাদক খাইরুল ইসলামের নেতৃত্বে কর্মচারি সমিতি, কর্মচারি ইউনিয়নের সভাপতি শরীফ মিয়া এবং সাধারণ সম্পাদক সেন্টু খানের নেতৃত্বে কর্মচারি ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, হল প্রভোস্ট, ছাত্র সংগঠন, বিভিন্ন বিভাগ, অফিস এবং অন্যান্য সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


জাবি শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নাহিদ হক ও জনসংযোগ অফিস। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনার, প্রশাসন ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।


এরপর ভোরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-অফিসার ক্লাব চত্বর থেকে শহীদ মিনার অভিমুখে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ প্রভাতফেরিতে অংশগ্রহণ করেন এবং শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় সাভারের বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠান প্রভাতফেরিসহ শহীদ মিনারে এসে তাদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।


এর আগে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. আলমগীর কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন।


বিবার্তা/শিহাব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com