ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কর্মমুখী প্রশিক্ষণের উদ্বোধন
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ২২:২৪
ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কর্মমুখী প্রশিক্ষণের উদ্বোধন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-ছাত্রীদেরকে চাকরির উপযুক্ত করে গড়ে তোলার জন্য ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট যৌথভাবে ট্রেনিংয়ের আয়োজন করেছে।


শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ এই ট্রেনিংয়ের উদ্বোধন করেন।


এ সময় উপস্থিত ছিলেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার, সহ সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, লেখক,কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের সভাপতি মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইফতেখারুল আলম শিহাবসহ অনেকে। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি একে আজাদ।


উদ্বোধনী বক্তব্যে একে আজাদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের মধ্যে কি শক্তি আছে, তোমরা নিজেরাই জানো না। তোমরাই আগামী দিনের কর্নধার। আগামী দিনে নেতৃত্ব দিতে তোমাদের এখন থেকে নিজেদের গড়তে হবে।



তিনি বলেন, তোমাদের ভিশন সেট করতে হবে। আর সেই ভিশন অনুযায়ী এগিয়ে যেতে হবে। তবে যেকোন জায়গায় যাও, তোমাদের সৎ থাকতে হবে।


মোল্লা মোহাম্মদ আবু কাওছার বলেন,অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বৃত্তির কথাটা আমরা আনি না। আমরা এটাকে আর্থিক সহযোগিতা বলি।


তিনি বলেন, ট্রেনিংয়ের প্রোগ্রামটা করা হয়েছে ঢাবি শিক্ষার্থীদের প্রস্তুত করার জন্য, চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য। এর মাধ্যমে শিক্ষার্থীরা সোস্যাল এক্টিভিটিস করার মাধ্যমে আরো গতিশীল হয়ে এগিয়ে যাবে।



ঢাকা বিশ্ববিদ্যালয় সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের সভাপতি মো. নজরুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা আপনাদের চাকরি দিতে পারবো না, তবে আপনাদের চাকরি পাওয়ার উপযোগী করে গড়ে তুলতে পারবো।


সৈয়দ আবুল মকসুদ বলেন, আল্লাহ তোমাদের আরো বড় করুক। তোমাদের হাত ধরে এদেশ অনেক এগিয়ে যাবে।


উল্লেখ্য, উদ্বোধনী এই পর্বে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বৃত্তিপ্রাপ্ত ১৩০০ ঢাবি শিক্ষার্থীদের মধ্যে সম্মান শেষ বর্ষের ৬০ জন ছাত্র-ছাত্রীকে চাকরির উপযুক্ত করে তোলার জন্য ট্রেনিং প্রদান করা হবে।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com