কুবির ১৩ শিক্ষার্থী পাচ্ছেন চ্যান্সেলর অ্যাওয়ার্ড
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ০৮:৫৭
কুবির ১৩ শিক্ষার্থী পাচ্ছেন চ্যান্সেলর অ্যাওয়ার্ড
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মত সমাবর্তন হতে যাচ্ছে ২৭ জানুয়ারি। সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ ফল অর্জনকারী স্নাতক ও স্নাতকোত্তরের ১৩ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর অ্যাওয়ার্ড ও ৫২ জনকে ডিনস অ্যাওয়ার্ড দেয়া হবে।


২৭ জানুয়ারি বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ২ হাজার ৮৮৮ শিক্ষার্থী নাম নিবন্ধন করেছেন। এতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর (আচার্য) মো. আব্দুল হামিদ উপস্থিত থাকবেন।


চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাওয়ার জন্য মনোনীতরা হলেন মো. মাসুদ রানা (অর্থনীতি), খাদিজা বেগম (গণিত), পারভিন আক্তার (গণিত), আমেনা বেগম (আইসিটি), সানজিদা হক (পদার্থবিজ্ঞান), মাহিনুর আক্তার (গণিত), মোসা. নয়ন তারা (অর্থনীতি), নাসরিন আক্তার ঝুমুর (মার্কেটিং), রাবেয়া জামান (এআইএস), আমেনা বেগম (আইসিটি), মোহাম্মদ রফিকুল ইসলাম (ব্যবস্থাপনা শিক্ষা), মোহাম্মদ কামরুল হাসান (আইসিটি), উম্মুল খায়ের সুমি (পরিসংখ্যান) ও রিপা আক্তার (ফিন্যান্স এন্ড ব্যাংকিং)।


চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেয়া হবে ১৩ জনকে কিন্তু আইসিটি বিভাগের আমেনা বেগম স্নাতকে একবার এবং স্নাতকোত্তরে আরেকবার স্বর্ণপদক পাচ্ছেন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, রাষ্ট্রপতির হাত থেকে শিক্ষার্থীরা স্বর্ণপদক গ্রহণ করবে এটা হচ্ছে শিক্ষার্থীদের শিক্ষা জীবনের সবচেয়ে বড় অর্জন। এর চেয়ে বড় অর্জন আর হতে পারে না। এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্যও অনেক বড় প্রাপ্তির জায়গা। আমরা চাই শিক্ষার্থীরা শিক্ষা জীবন শেষ করে সর্বোচ্চ জায়গায় থাকুক।


বিবার্তা/আল-আমিন/এসএ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com