নির্বাচন পেছানোর দাবি জবি শিক্ষার্থীদের
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ২০:১১
নির্বাচন পেছানোর দাবি জবি শিক্ষার্থীদের
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচেতন শিক্ষার্থীবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এ মানববন্ধন করে। মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা নির্বাচনের তারিখ পেছানোর জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান।


এসময় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিথুন রায় বলেন, সাধারণত সরস্বতী পূজা সব শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়। আবার ৩০ জানুয়ারির ভোট কেন্দ্রও নির্ধারিত হবে শহরের সব শিক্ষা প্রতিষ্ঠান। এ অবস্থায় আমরা কীভাবে পূজা উদযাপন করব। এজন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান যেন তারিখ পরিবর্তন করা হয়।


ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অমিত সরকার বলেন, ভোট দেয়া আমাদের অধিকার। একই সঙ্গে পূজা পালন করা আমাদের ধর্মাবলম্বীর জন্য একান্ত কর্তব্য। এখন নির্বাচন ও পূজা একসঙ্গে হলে আমরা পূজা পালন করব নাকি ভোট প্রয়োগ করব।


ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী অরুপ গোপ বলেন, আমাদের পূজা তিথি অনুযায়ী নির্ধারিত হয়। চাইলে নির্বাচনের তারিখ পরিবর্তন করা যায় কিন্তু পূজার সময়সূচি পরিবর্তন করা যায় না। তিথি অনুযায়ীই আমাদের পূজা উদযাপন করতে হয়। আমরা আশা করি, নির্বাচন কমিশন ভোটের তারিখ পিছিয়ে আমাদের পূজা ও ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু ব্যবস্থা করবে। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সব ধর্মের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/এসএ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com