পূজার দিন ভোট, তারিখ পুনঃনির্ধারণের আহ্বান ঢাবি শিক্ষক সমিতির
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৯:৩৯
পূজার দিন ভোট, তারিখ পুনঃনির্ধারণের আহ্বান ঢাবি শিক্ষক সমিতির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণের বিষয়টি বিবেচনা করার জন্য নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বৈঠকের পর এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।


বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুয়ায়ী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনী বিধি অনুসারে নির্বাচনের তারিখ নির্ধারণের এখতিয়ার নির্বাচন কমিশনের।


বিবৃতিতে আরো বলা হয়, নির্বাচন কমিশন ঘোষিত তারিখে সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হবে।এই উৎসবে ধর্ম বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষ অংশ নিয়ে থাকেন।সরস্বতী পূজা সাধারণত শিক্ষা প্রতিষ্ঠানে উদযাপিত হয়ে থাকে।পূজার দিনে ঢাকার দুই সিটির নির্বাচনের তারিখ ঘোষিত হওয়ায় সনাতন ধর্মাবলম্বীদের মনে আঘাত লেগেছে এবং সর্বস্তরের মানুষের মনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।



শিক্ষক নেতারা আরো বলেন, ইতিপূর্বের ন্যায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে।তাই নির্বাচনী কার্যক্রম এবং পূজা প্রতিপালন কোনোটি সুষ্ঠভাবে পালন করা সম্ভব নয়।এমন পরিস্থিতিতে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন।এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আশা প্রকাশ করে যে, সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ইসি নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণের বিষয়টি বিবেচনা করবেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com