বেরোবিতে শাস্ত্রীয় সংগীত উৎসব বৃহস্পতিবার
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:০৮
বেরোবিতে শাস্ত্রীয় সংগীত উৎসব বৃহস্পতিবার
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শাস্ত্রীয় সংগীতের আয়োজন করা হয়েছে। ঢাকার বাইরে শাস্ত্রীয় সংগীতের সবচেয়ে বড় আসর এটি।


বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ১নং খেলার মাঠে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে আরম্ভ হয়ে রাতভর চলবে এ আসর।


অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। এবারের আসরে দেশি-বিদেশি মোট ৩০ জন শাস্ত্রীয় সংগীত শিল্পী অংশগ্রহণে উচ্চাঙ্গ সংগীত, যন্ত্র সংগীত, উচ্চাঙ্গ নৃত্য পরিবেশিত হবে।


অনুষ্ঠানে ঠাকুরগাঁও থেকে শ্বাশ্বতী মহন্ত (কণ্ঠ), ঢাকা থেকে বাবরুল আলম চৌধুরী (নৃত্য), ভারত থেকে বিপ্লব মূখার্জী (কণ্ঠ), ঢাকা থেকে প্রিয়াঙ্কা সরকার (নৃত্য), ভারত থেকে মধুমিতা পাল (নৃত্য), রাজশাহী থেকে আলমগীর পারভেজ (কন্ঠ), ঢাকা থেকে মাহমুদুল হাসান (বেহালা), ভারত থেকে কোয়েল ভট্টাচার্য (বেহালা), ভারত থেকে অর্ণব ভট্টাচার্য (সরদ), ভারত থেকে পঞ্চজনা দে (বাঁশি), ভারত থেকে নীলিমেশ চক্রবর্তী (তবলা), ভারত থেকে ইমন সরকার (তবলা), ভারত থেকে অরজিৎ সরকার (তবলা) পরিবেশনায় অংশগ্রহণ করবেন। এছাড়াও অনুষ্ঠানে অর্কেষ্টা পরিবেশিত হবে শুদ্ধ সংগীত পরিষদ কর্তৃক।


জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন এবং অনুষ্ঠানের আহ্বায়ক আতিউর রহমান বলেন, উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আমাদের বিশ্ববিদ্যালয়ে কিভাবে সুস্থ ধারার সংস্কৃতি বিকাশ সাধন করা যায় এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করা যায় সেই লক্ষ্যেই আমাদের এই আয়োজন। আশা করছি বিগত বছরগুলোর ন্যায় এবারো জাঁকজমকভাবে অনুষ্ঠানটি উপভোগ্য হবে।


সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক জানান ইতিমধ্যে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং আমন্ত্রিত অতিথিরাও চলে এসেছে। যথা সময়ে অনুষ্ঠান শুরু হবে।


বিবার্তা/শিপন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com