শাবিপ্রবির প্রতিকের মৃত্যু পুনঃতদন্তের দাবি শিক্ষক ফোরামের
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ২০:৩৩
শাবিপ্রবির প্রতিকের মৃত্যু পুনঃতদন্তের দাবি শিক্ষক ফোরামের
শাবিপ্রবি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী তাইফুর রহমান প্রতিকের রহস্যজনক মৃত্যুর পুনঃতদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরাম|


শনিবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের প্রধান সমন্বয়ক কামরুল হাসান মামুনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই দাবি জানানো হয়|


পাঠকের সুবিধার্থে প্রেস বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলোঃ-


গত ১৩ নভেম্বর যমুনা টেলিভিশনের ‘ক্রাইম সিনের’ বিশেষ পর্বে শাবিপ্রবির মেধাবী শিক্ষার্থী তাইফুর রহমান প্রতিকের অকাল মৃত্যু নিয়ে অনুসন্ধানীমুলক প্রতিবেদন সম্প্রসারিত হয়েছে।উক্ত প্রতিবেদনে বিভিন্ন উচ্চ পর্যায় থেকে যে বক্তব্য গুলো এসেছে তা সত্যিই দুর্ভাগ্যজনক।বিশেষ করে মাননীয় উপাচার্যের যে বক্তব্য এসেছে তা মৃত ব্যক্তির প্রতি অবমাননাকর।


উপাচার্যের বক্তব্য থেকে এটাই বোঝা যায় যে তিনি উক্ত ঘটনা সত্য অনুসন্ধানে অনিচ্ছুক। সংশ্লিষ্ট তদন্ত কমিটির প্রধানের বক্তব্য থেকে যেটা বোঝা যায় সেটা হলো তারাও প্রকৃত সত্যকে লুকিয়ে রাখতে চাচ্ছেন। উচ্চ শিক্ষিত মানুষের কাছ থেকে এমন আচরণ কোনোভাবেই প্রত্যাশিত নয়।


হত্যাকাণ্ডের দীর্ঘ দশ মাস পেরিয়ে যাওয়ার পরও কোনো রিপোর্ট না দেয়া, নিহত শিক্ষার্থীর পরিবারের প্রতি হত্যার হুমকি দেয়া, নিহতের নামে বিভিন্ন কুৎসা রটাতে যেসব বক্তব্য দেয়া হচ্ছে তা সত্যবিবর্জিত।


যেহেতু বিভিন্ন ঘটনার পরম্পরায় তার পরিবারের দাবি যে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড, সেহেতু প্রশাসনের পক্ষ থেকেও সত্য উৎঘাটনে সাহায্য প্রত্যাশা ছিল। যমুনা টিভির প্রতিবেদনে নিহতের যেসব ছবি প্রদর্শন করা হয়েছে এবং নিহতের পরিবারের প্রতি যে অসৌজন্যমুলক বক্তব্য দেয়া হয়েছে সেগুলো পরিলক্ষিত করে বাংলাদেশ শিক্ষক সমিতিও এটা মনে করে যে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।


এমতাবস্থায় কর্তৃপক্ষের কাছে আমরা উপরোক্ত রহস্যজনক হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীকে চিহ্নিত করে যথোপযুক্ত বিচারের দাবি জানাচ্ছি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com