ফের জাবি ভিসি’র বাস ভবন ঘেরাও আন্দোলনকারীদের
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৮:২৮
ফের জাবি ভিসি’র বাস ভবন ঘেরাও আন্দোলনকারীদের
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি ড. ফারজানা ইসলামের বাস ভবন আবারো ঘেরাও করেছে আন্দোলনকারীরা।


বুধবার (৬ নভেম্বর) ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ পালন করে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। এরপর সংহতি সমাবেশ শেষে মিছিল নিয়ে আবারো উপাচার্যের বাস ভবন ঘেরাও করেছে তারা।


সংহতি সমাবেশে অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ে সরকার নিয়াগকৃত ভিসি এবং সরকারি ছাত্র সংগঠনের মাধ্যমে দুর্নীতি প্রকাশিত হয়েছে। এতদিন ধরে আন্দোলন চলছে অথচ সরকার কোন ব্যবস্থা নেয় না। কোন তদন্ত কমিটি গঠন করেনি। আমদের দাবি সরকার যেন দ্রুত ব্যবস্থা নেয়।


বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর তপন কুমার সাহা বলেন, চার বছর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছি। কখনো বিশেষ ছাত্র সংগঠনকে নামানোর প্রয়োজন হয়নি! কিন্তু এখন কেন হচ্ছে?


তিনি আরো বলেন, শিক্ষক-শিক্ষার্থীরা লাঞ্ছিত হওয়ার পরও উপাচার্য এটিকে ‘গণঅভ্যুত্থান’ বলছেন। এটি আমাদের জন্য দুর্ভাগ্যজনক। বিশ্ববিদ্যালয়কে রক্ষা করার দায়িত্ব আমার-আপনার সকলের। উপাচার্যের বিরুদ্ধে শুধু তদন্ত না বরং তাকে বিচারের মুখামুখি হতেই হবে।


এদিকে আন্দোলন দমাতে শিক্ষার্থীদের বুধবার বেলা সাড়ে তিনটার মধ্যে হল ছাড়তে কঠোর নির্দেশ দিয়েছে প্রশাসন। এই সময়ের মধ্যে হল না ছাড়লে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ার দেয়া হয়েছে। বিভিন্ন হলের প্রভোস্ট আবাসিক শিক্ষার্থীদের রুমে রুমে গিয়ে হল ছাড়ার জন্য নির্দেশ দিয়েছেন।


এদিকে প্রশাসনের হুশিয়ারি উপেক্ষা করে এখনো হলে অবস্থান করছেন শিক্ষার্থীরা। অন্যদিকে আন্দোলনকারীরা হল না ছাড়ার বিষয়ে অনড় রয়েছে। বর্তমানে সকল আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে। শত শত পুলিশ পাহারায় থাকা সত্ত্বেও আন্দোলন চালিয়ে যাচ্ছে তারা।


বিবার্তা/শিহাব/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com