জা‌বিতে শি‌বির সন্দেহে আটক ২
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১০:১৪
জা‌বিতে শি‌বির সন্দেহে আটক ২
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জা‌বি) শি‌বির স‌ন্দেহে দুজন‌কে আটক করেছে প্রক্টরিয়াল বডির সদস্যরা। আটক দুজনেই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।


আটকরা হ‌লেন সরকার ও রাজনীতি বিভাগের ৪১তম ব্যাচের সাদ শরীফ এবং প্রত্নতত্ত্ব বিভা‌গের ৪২ তম ব্যা‌চের শিক্ষার্থী নূরুল আ‌মিন। দুজ‌নের বা‌ড়িই লক্ষ্মীপুর জেলায়।


মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকা থেকে গোপন ত‌থ্যের ভি‌ত্তি‌তে তাদেরকে আটক করা হ‌য়।


প্রক্টর অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে চলমান আন্দোলনের পূর্বনির্ধারিত মশাল মিছিল কর্মসূচি চলাকালে তাদের আটক করা হয়েছে। কর্মসূচিকে ঘিরে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পরিকল্পানা ছিল তাদের। পরে আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আশুলিয়া থানায় মামালাসহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, মশাল মিছিলে শিবির ও ছাত্রদল অংশ নেবে- এমন তথ্য আমরা আগেই পেয়েছিলাম। এ তথ্যের ভিত্তিতে আমরা সারাদিন ক্যাম্পাস পর্যবেক্ষণ করতে থাকি। মিছিল চৌরঙ্গী আসলে গোপন ত‌থ্যের ভিত্তিতে তাদের দুজনকে মোটরসাইকেলসহ আটক করি। আটকের পর তাদের মোবাইল ও হোয়াটসঅ্যাপে শিবির সংশ্লিষ্ট একাধিক তথ্য পাওয়া গে‌ছে। এছাড়াও কোন কোন শিক্ষক তাদের টাকা দেয় সে তথ্যও পাওয়া গেছে।


এ বিষয়ে অভিযুক্ত সাদ শরীফ বলেন, আমি কোনো সক্রিয় রাজনীতির সাথে যুক্ত নই। চৌরঙ্গী এলাকা থেকে সন্দেহের ভিত্তিতে কয়েকজন শিক্ষক আমাদের আটক করেন। ক্যাম্পাসের আন্দোলনের সাথে আমাদের কোনো সম্পর্ক নেই।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com