১ মাস পর ডাকসুর অনুষ্ঠানে রাব্বানী
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ২০:৫৭
১ মাস পর ডাকসুর অনুষ্ঠানে রাব্বানী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিতর্ক-সমালোচনা আর অসাংগঠনিক কর্মকাণ্ডের কারণে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারান গোলাম রাব্বানী। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদকের (জিএস) পদ থাকলেও তিনি সেখানে দীর্ঘ একমাস আসেননি। অবশেষে এক মাস দুইদিন পর ক্যাম্পাসে ডাকসুর অনুষ্ঠানে যোগ দিলেন তিনি।


বুধবার (১৬ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে ডাকসুর উদ্যোগে বাইসাইকেল সেবা ‘জোবাইক’ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি।


এরআগে ১৪ সেপ্টেম্বর রাতে বিতর্ক-সমালোচনা আর অসাংগঠনিক কর্মকাণ্ডের কারণে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের জায়গায় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক হিসেবে লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেয়া হয়।


ছাত্রলীগ থেকে পদ হারানোর পর রাব্বানীকে ডাকসুর সাধারণ সম্পাদকের পদ থেকেও সরিয়ে দেয়ার দাবি ওঠে। কিন্তু গোলাম রাব্বানী পদত্যাগ করতে নারাজ ছিলেন।


এরপরে কার্যত লোকচক্ষুর আড়ালে চলে যান তিনি। গত ২৬ সেপ্টেম্বর ডাকসুর কার্যনির্বাহী সংসদের বৈঠকেও ছিলেন না। ওই বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত হয়।


ছাত্রলীগের রাজনৈতিক কর্মকাণ্ডেও অনুপস্থিত রাব্বানীকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথম দেখা যায় গত ২ অক্টোবর। ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ খোকনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে সংগঠনটির সাবেক নেতাদের সঙ্গে তিনিও এসেছিলেন।


এরপর আবার বিরতি দিয়ে গোলাম রাব্বানী ক্যাম্পাসে আসেন ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় শোক দিবসে। এ উপলক্ষে একটি বাণীও আসে তার স্বাক্ষরে।


এরপর ডাকসুর সাধারণ সম্পাদক হিসেবে আজ জোবাইক উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিলেন তিনি। এদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে আনুষ্ঠানিকভাবে জোবাইক কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর উদ্যোগে ক্যাম্পাসে অ্যাপভিত্তিক এই সাইকেল সেবা কর্মসূচি চালু হলো।


ডাকসুর ছাত্র পরিবহন সম্পাদক শামস-ঈ নোমান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ডাকসুর নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com