টর্চার সেলের সঙ্গে ছাত্রলীগ পরিচিত নয় : লেখক
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:৫৭
টর্চার সেলের সঙ্গে ছাত্রলীগ পরিচিত নয় : লেখক
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, ‘টর্চার সেলের সঙ্গে ছাত্রলীগ পরিচিত নয়। ছাত্রলীগের কেউই এ সম্পর্কে জানে না। একটি মহল চক্রান্ত করে ছাত্রলীগের নামে বিভিন্ন মিথ্যা তথ্য প্রচার করছে।’


বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উপাচার্যের বাসভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


এরআগে এদিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ঢাবিতে শোক র‍্যালি করেছে ছাত্রলীগ। শোক র‌্যালিটি মধুর ক্যানটিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শহীদ মিনার, ফুলার রোড এলাকা হয়ে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়।


পরে উপাচার্যের বাসভবনের সামনে সাংবাদিকদের কাছে বিবৃতি দেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।


এ সময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আবরার হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত ছিল তাদেরকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। এমন কোনো অপরাধীকে ছাত্রলীগ করার সুযোগ দেয়া হবে না।


দায়িত্ব নেয়ার পর নেতাকর্মীদের বিরুদ্ধে থাকা বিভিন্ন অভিযোগের সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।


ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান বলেন, ‘কোনো ব্যক্তির দায় সংগঠন নেবে না। ছাত্রলীগের সুনাম নষ্টকারীরা কোনো ভাবেই ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবে না।’


তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘এমন কোনো কর্মকাণ্ড করা যাবে না, যাতে শেখ হাসিনার উন্নয়ন নষ্ট হয়।’


রবিবার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতারা।


ওইদিন মধ্যরাতে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আর এ হত্যার ঘটনায় বুয়েট, ঢাবিসহ সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে।


বিবার্তা/রাসেল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com