ঢাবি উপাচার্যের সঙ্গে অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ২০:১৬
ঢাবি উপাচার্যের সঙ্গে অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির ভাইস-প্রেসিডেন্ট ও সিনিয়র ডেপুটি ভাইস-চ্যান্সেলর এলিস্টার ডসনের নেতৃত্বে ৩-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছে।


বুধবার (৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে তাদের সাক্ষাৎ হয়।


প্রতিনিধি দলের সদস্যরা হলেন- একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. লি ডিমিলিয়া এবং অধ্যাপক ড. কামরুল আলম। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যাণ্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।


সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির যৌথ তত্ত্বাবধানে দ্বৈত পিএইচডি প্রোগাম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও সম্প্রসারণের ওপর তারা গুরুত্বারোপ করেন। প্রতিনিধি দলের সদস্যরা সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক ও শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।


এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে ঢাকায় ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক দু’দিন ব্যাপী আন্তজার্তিক সম্মেলন আয়োজনের ব্যাপারে তারা মত বিনিময় করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com