উপাচার্যের পদত্যাগ দাবি
ফের উত্তাল বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৮
ফের উত্তাল বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উপাচার্যের পদত্যাগের দাবিতে ফের উত্তাল হয়ে উঠেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


শুক্রবারও (২০ সেপ্টেম্বর) আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এক দফা দাবি আদায়ে নানা ধরনের স্লোগান দিচ্ছেন তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত আমরণ অনশনে থাকা শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।


উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীরা নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগ তোলেন। এছাড়া কথায় কথায় শিক্ষার্থী বহিষ্কার করারও অভিযোগ ওঠে উপাচার্যের বিরুদ্ধে।


বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরো বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এজন্য উপাচার্যের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার থেকে আন্দোলন করতে থাকেন তারা।


শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলেও ভিসির অপসারণ দাবিতে অনড় শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। শিক্ষার্থীরা সারারাত সেখানে অবস্থান করে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।


শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের একমাত্র দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবেন। না হলে তারা আন্দোলন অব্যাহত রাখার কথা জানান।


অপরদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি।


বিবার্তা/এরশাদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com