বিএনপি নেতা দুদুর কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রলীগ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৪
বিএনপি নেতা দুদুর কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৫ আগস্ট নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে বিএনপির এ নেতার কুশপুত্তলিকা দাহ করা হয়।


এরআগে দুদুকে গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কার্যের পাদদেশে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।


বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বিএনপি নেতা শামসুজ্জামান দুদু আমাদের নেত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই। আর স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, কেউ যদি শেখ হাসিনাকে নিয়ে কোনো ধরনের ধৃষ্টতা দেখায়, তাহলে তাদের পিঠের চামড়া কিন্তু থাকবে না। আমাদের আবেগ নিয়ে কেউ খেলা করবেন না।



ছাত্র দলের নতুন কমিটি নিয়ে জয় বলেন, ছাত্রদলের কোনো গঠনতন্ত্রই নেই। এখানে বুড়া বাবারা নেতৃত্বে আসে।


ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের শরীরে এক বিন্দু রক্ত থাকা পর্যন্ত দুদুর কোনো ষড়যন্ত্র কোনো দিন বাস্তবায়ন হবে না। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা দুদুর বিরুদ্ধে ফৌজদারি মামলা করবে। একই সাথে দুদুকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।


লেখক বলেন, ঐক্যবদ্ধতা বাংলাদেশ ছাত্রলীগের সবচেয়ে বড় শক্তি। তাই আমাদের ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে।


ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ঘরে বসে থাকার সময় নাই। যেখানে দুদুর ছায়া দেখবেন, সেখানে আঘাত করবেন। যেখানে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, সেখানে প্রতিবাদ করতে হবে।



ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, গত কয়েকদিন আগে একটি টকশোতে বিএনপি নেতা শাসসুজ্জামান দুদু বলেছেন, ১৫ আগস্টের মাধ্যমে যেভাবে বঙ্গবন্ধুকে বিদায় নিতে হয়েছে, সেভাবে শেখ হাসিনাকেও বিদায় নিতে হবে। আমরা তার এ বক্তব্যের তীব্র নিন্দা জানাই। একই সাথে তাকে আইনের আওতায় এনে অতিদ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানাই। অন্যথায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বিএনপির নয়াপল্টন কার্যালয় ঘেরাও করবে।


প্রসঙ্গত, সম্প্রতি একটি টকশোতে বিএনপি নেতা শাসসুজ্জামান দুদু বলেছেন, ১৫ আগস্টের মাধ্যমে যেভাবে বঙ্গবন্ধুকে বিদায় নিতে হয়েছে, সেভাবে শেখ হাসিনাকেও বিদায় নিতে হবে। তার এ বক্তব্যকে ঘিরে দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com