সাংবাদিক হয়রানির প্রতিবাদে রাবিতে মানববন্ধন
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৮
সাংবাদিক হয়রানির প্রতিবাদে রাবিতে মানববন্ধন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘দ্যা ডেইলি সান’র সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানি ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) মানববন্ধন করেছে সাংবাদিকরা।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধনে অনুষ্ঠিত হয়।


বিশ্ববিদ্যালয় রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহম্মেদ ফরিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তরা বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্ত চর্চার কেন্দ্র। সেখানে কর্মরত সাংবাদিকরা মুক্তভাবে লেখালেখি করবে। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলা কিংবা বহিষ্কার কোন ভাবেই মেনে নেয়া যায় না।


বক্তারা আরো বলেন, সাংবাদিকদের ওপর যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য দেশের সকল ক্যাম্পাসগুলোর সাংবাদিকদের এক হয়ে কাজ করতে হবে।


মানবন্ধনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি মানিক রাইহান বাপ্পী, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ রাজন, কোষাধ্যক্ষ সালমান শাকিল, সাংবাদিক সমিতির সভাপতি সুজন আলী, সহ-সভাপতি মঈন উদ্দিন, কোষাধ্যক্ষ শাহিন আলম, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নূর, সাবেক সাধারণ সম্পাদক আলী ইউনূস হৃদয়, সহ-সভাপতি ইয়াজিম পলাশ, কোষাধ্যক্ষ আরাফাত রহমান প্রমুখ।


প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘বিশ্ববিদ্যালয়ের কাজ কি?’ এ ধরনের একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘দ্যা ডেইলি সান’র সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়।


এরপর জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন’। এই আল্টিমেটামের প্রেক্ষিতে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/পাভেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com