কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি পালন
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৬
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি পালন
কাজী নজরুল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক হয়রানির প্রতিবাদে ও এর সাথে জড়িতদের বিচারের দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের ডাকে এ কর্মসূচি পালন করা হয়।


বৃহস্পতিবার বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে বিক্ষোভ করে সাংবাদিকরা।


এসময় বিক্ষোভকারীরা বশেমুরবিপ্রবি’র উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের প্রতীকি কুশপুত্তলিকার গলায় দড়ি ঝুলিয়ে প্রতিবাদ করে। যেখানে লিখা ছিলো দড়ি ধরে মারো টান নাসির উদ্দীন হবে খান খান।


এসময় বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ,সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুরসহ আরো অনেকে।


বক্তারা অনতিবিলম্বে ফেডারেশনের দেয়া ৪ দফা দাবি মানার পাশাপাশি উপাচার্যের পদত্যাগ দাবি করেন।


বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন ঘোষিত ৪ দফা দাবি হলো- বশেমুরবিপ্রবি’র কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করতে হবে। বশেমুরবিপ্রবি’র ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং বিভিন্ন ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।


বিবার্তা/টুটুল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com