ইবিতে ছাত্র ইউনিয়নের র‌্যালি
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৭
ইবিতে ছাত্র ইউনিয়নের র‌্যালি
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৫৭ তম শিক্ষা দিবস উপলক্ষে র‌্যালি ও লিফলেট বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে র‌্যালিটি শুরু হয়।


ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জি কে সাদিকের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


র‌্যালিতে উপস্থিত ছিলেন শাখা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, দপ্তর সম্পাদক তানজিম পিয়াস, উদয় দেবনাথ ও আনাস।


পরে সাধারণ সম্পাদক জি কে সাদিকের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে বিভিন্ন দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।


লিফলেটে উল্লিখিত দাবিগুলে হলো- শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর জন্য কর্পোরেট শ্রেণীর লভ্যাংশের ওপর চার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জিডিপির ৮ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ দেয়া, শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত এবং ছাত্র সংসদ নির্বাচন, শিক্ষা শেষে কর্মসংস্থান নিশ্চিত করা, অসাম্প্রদায়িক ও বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি বাস্তবায়ন করা।


এসময় সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন ছিলো শিক্ষাকে বাণিজ্যিকরণ এবং সাম্প্রদায়িক শিক্ষানীতির বিরুদ্ধে। কিন্তু স্বাধীনতার অর্ধশতক পরও আজ শিক্ষাকে বাণিজ্য ও সাম্প্রদায়িকতার হাত থেকে মুক্ত করা সম্ভব হয়নি। তাই ৫৭ তম শিক্ষা দিবসে আমরা সরকারের কাছে ৬২'র শিক্ষা আন্দোলনের লক্ষ্য বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি।


বিবার্তা/জায়িম/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com