ডাকসুর সেই নেতাদের অপসারণ চেয়ে ভিপি নুরের চিঠি
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০২
ডাকসুর সেই নেতাদের অপসারণ চেয়ে ভিপি নুরের চিঠি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভর্তি পরীক্ষা ছাড়াই চিরকুটের মাধ্যমে সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ৮ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. শিবলী রুবাইয়াতুল ইসলামের অপসারণ চেয়ে ভিসি বরাবর আবেদন করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।


রবিবার (১৫ সেপ্টেম্বর) তার করা এ আবেদনে, দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া ডাকসু নির্বাচনে গুরুত্বপূর্ণ পদে অংশ নেয়া একাধিক নেতাসহ নিয়ম বহির্ভূতভাবে ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল ও ডাকসুর কোষাধ্যক্ষ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের অপসারণে কার্যকর পদক্ষেপ নিতে ভিসির প্রতি আহ্বান জানানো হয়েছে।


এছাড়াও ডাকসুর পদগুলো থেকে ছাত্রলীগের আটজন নেতাকে বহিষ্কার করে তাদের পদগুলো শূন্য ঘোষণা করতে পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়।



ডাকসুর যে ৮ নেতার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়ম করে বিশ্ববিদ্যালয়ে ছাত্রত্ব বহাল রাখার অভিযোগ উঠেছে তারা হলেন- স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ডাকসু সদস্য মো. রাকিবুল হাসান, নজরুল ইসলাম, মাহমুদুল হাসান, নিপু ইসলাম তন্বী এবং এফ রহমান হলের ভিপি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আলিম খান।


প্রসঙ্গত, গত রবিবার (৮ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিক পত্রিকার অনুসন্ধানী প্রতিবেদনে বলা হয়, গত ডাকসু নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে নিয়ম লঙ্ঘন করে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন। যাদের মধ্যে ৭ জন ডাকসু এবং ১ জন হল সংসদে ৮ জন বিজয়ী হয়েছেন। আর এ বিজয়ী ৮ জনকে অবৈধ বলে অপসারণ চেয়ে এ চিঠি দিলেন ভিপি নুর। এদিকে, ছাত্রলীগের ৩৪ জন নেতার ভর্তি প্রক্রিয়ায় কোনো ধরনের অনিয়ম হয়নি বলে গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করে দাবি করেন ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com