ইবিতে আইসিএসডিএপি সম্মেলন অনুষ্ঠিত
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৪
ইবিতে আইসিএসডিএপি সম্মেলন অনুষ্ঠিত
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত সামাজিক উন্নয়ন বিষয়ক এশিয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট-আইসিএসডিএপির সপ্তম সম্মেলন সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


ইসলামী বিশ্ববিদ্যালয়, সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব সোশ্যাল সাইন্স এবং থাইল্যান্ডের থাম্পাসাট বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনটির সমাপনী অনুষ্ঠান হয়।


সম্মেলনে এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া মহাদেশের ৮টি দেশের ৪৭ জন বিদেশি বিশেষজ্ঞসহ ২৬৭ জন সমাজতাত্ত্বিক ও গবেষকরা উপস্থিত ছিলেন।



সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের সভাপতি ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, র‌্যয়াল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল্যাহ চন্দ্র সরকার, আইসিএসডিএপি’র সভাপতি ও অস্ট্রেলিয়ায় চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মনোহর শঙ্কর পাওয়ার, অধ্যাপক এএসএম আতিকুর রহমান, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক রবিউল ইসলাম ও অধ্যাপক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসাইন।


এসময় বক্তারা বলেন, বর্তমানে পৃথিবীতে যে সব সামাজিক সমস্যা প্রকট আকার ধারণ করেছে তা সামাজিক অবক্ষয় রোধ এবং সামাজিক ও মানবিক মূল্যবোধ জাগ্রত করার মাধ্যমে সমাধান করে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।


বিবার্তা/জায়িম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com