এবার ক্যান্সার আক্রান্ত সাদিয়ার পাশে কবিতা মঞ্চ
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৯
এবার ক্যান্সার আক্রান্ত সাদিয়ার পাশে কবিতা মঞ্চ
তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ছাত্রী ক্যান্সার আক্রান্ত সাদিয়ার সাহায্যের জন্য আয়োজিত হয়েছে 'কনসার্ট ফর সাদিয়া’। শনিবার (৭ সেপ্টেম্বর) তিতুমীর কলেজ ‘শুদ্ধস্বর কবিতা মঞ্চ’ কলেজের শহীদ বরকত মিলনায়তনে এ কনসার্টের আয়োজন করে। এ ক্যাম্পেইন থেকে প্রাপ্ত সকল টাকা সাদিয়ার চিকিৎসার জন্য ব্যয় করা হবে বলে জানিয়েছে আয়োজকরা।


সাদিয়ার চিকিৎসার খরচ জোগাতে এর আগেও একত্র হয়ে কাজ করেছে তিতুমীর কলেজের সকল সংগঠনসহ সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন ফেসবুক গ্রুপ।


সাদিয়ার বাবা-মা মেয়ের চিকিৎসার জন্য নিজেদের ভিটেমাটিও বিক্রি করে দিয়েছেন।এমতাবস্থায় তাদের একার পক্ষে আর সাদিয়ার চিকিৎসার ভার বহন করা সম্ভব নয়। আর তাই সাদিয়ার চিকিৎসার খরচ জোগাতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।আর তাতে কিছুটা আশার আলো দেখতে শুরু করেছে সাদিয়া।


শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে প্রত্যেক ক্লাসে গিয়ে ৫০ টাকা মূল্যে কনসার্ট উপলক্ষ্যে লটারির টিকিট বিক্রি করা হয়।এছাড়াও শুদ্ধস্বর কবিতা মঞ্চের উদ্যোগে পিঠাপুলি কর্নার, পুষ্পকানন, বই কর্নার, ফুড কর্নারসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এ ব্যাপারে শুদ্ধস্বর কবিতা মঞ্চের সভাপতি ও ‘কনসার্ট ফর সাদিয়ার উপদেষ্টা মো. ইসহাক আলী বিবার্তাকে বলেন, এটা একটি জীবন বাঁচানোর ক্ষুদ্র প্রয়াস মাত্র।আমরা সাদিয়ার পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।


তিনি বলেন, অতীতে সংস্কৃতিকর্মীরা দেশের ক্রান্তিকালে নাচ, গান, আবৃত্তি ছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে পথে পথে কাজ করেছেন। অসহায় দুঃস্থ মানুষের সাহায্যের জন্য এমন উদ্যোগ গ্রহণ করেছেন। আমরা শুদ্ধস্বর কবিতা মঞ্চ সরকারি তিতুমীর কলেজে পরিবার সাদিয়ার চিকিৎসার খরচ যোগাতে এ উদ্যোগ গ্রহণ করেছি।


তিতুমীর কলেজ শিক্ষিকা নাসরিন চৌধুরী বলেন, আমাদের কলেজের শিক্ষার্থী সাদিয়া ক্যান্সার আক্রান্ত। আমরা বিভিন্নভাবে তার পাশে থাকার চেষ্টা করছি। সবচেয়ে বড় কথা তিতুমীর কলেজের সবগুলো সংগঠন একত্রে সাদিয়াকে বাঁচাতে কাজ করছে।


‘কনসার্ট ফর সাদিয়া’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতানা, দর্শন বিভাগের শিক্ষক নাসরিন চৌধুরী, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল এবং দেশসেরা নাট্য অভিনেতা সোহেল রানা।


প্রসঙ্গত, এর আগে সাদিয়ার জন্য ‘Debate for Sister’ শীর্ষক বিতর্কের আয়োজন করেছিলো তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব। সাদিয়ার বাসা রাজধানীর বিমানবন্দরের কাওলা এলাকায়। বর্তমানে উত্তরার আর এমসি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে সাদিয়া।


চিকিৎসকরা জানিয়েছেন, সাদিয়ার কোলন ও ওভারি ক্যান্সার হয়েছে। এ দুটি ক্যান্সারের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। শিগগিরই তিনটি কেমোথেরাপি বিদেশ থেকে আনতে হবে, যার একেকটির ব্যয় পড়বে ৬ লাখ টাকা।


সাদিয়া রাজধানীর সরকারি তিতুমীর কলেজের রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। গত ২০১৮ সালে মে মাসে পরীক্ষার কেন্দ্রে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে উত্তরা মহিলা মেডিকেলে এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। দীর্ঘদিন সেখানে চিকিৎসা নেয় সাদিয়া।পরে অবস্থার আরো অবনতি হলে উত্তরার আর এমসি হাসপাতালে জরুরি অপারেশন করা হয়।এরপর তার ক্যান্সার ধরা পড়ে।


বিবার্তা/নাজমুল/আবদাল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com