গৌরব গাথার অবিস্মরণীয় দিন
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ২২:৪২
গৌরব গাথার অবিস্মরণীয় দিন
প্রিন্ট অ-অ+

১৬ ডিসেম্বর। বাঙালির পঞ্জিকায় দীপ্তিমান একটি দিনই শুধু নয়; বরং জাতীয় জীবনের গৌরবের প্রতীক। বায়ান্নর ভাষা আন্দোলনের অর্জনকে অবলম্বন করে একটি জাতিরাষ্ট্র নির্মাণের যে অভিযাত্রা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুরু হয়েছিলো, লাখো প্রাণের বিনিময়ে তার স্বীকৃতি মেলে ’৭১ এর ১৬ ডিসেম্বর।


রাত পোহালে সমগ্র জাতি তাই মেতে উঠবে বিজয়ের জয়গানে। জাতি-ধর্ম-বর্ণ-বয়স-শ্রেণিপেশা নির্বিশেষে যুঁথবদ্ধ এ উদযাপনে বর্ণিল হয়ে উঠবে দেশের প্রতিটি জনপদ। বিজয় দিবসের অমলিন প্রেরণায় বাঙালি আবারো জেগে উঠবে নতুন উদ্যমে। বলীয়ান হয়ে উঠবে দেশগড়ার নতুন শপথে।


এদিকে ইতোমধ্যেই দেশ জুড়ে শুরু হয়েছে নির্বাচনী ডামাডোল। প্রতীক নিয়ে নেতাকর্মী-সমর্থকবেষ্টিত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। মিছিল-স্লোগানে মুখর হয়ে উঠেছে শহর ছাপিয়ে গ্রামীণ জনপদগুলো। শীতের ওম জড়ানো পল্লীর ঘরে ঘরে পৌঁছে গেছে নির্বাচনের আমেজ। কুয়াশা মোড়ানো সকাল থেকে মধ্যরাত অবধি এতটুকু ফুরসত নেই রাজনৈতিক দলের নেতাকর্মীদের। যেভাবেই হোক ছিনিয়ে আনতে হবে বিজয়। ফলে এবারের বিজয় দিবস যেন এসেছে দিগুণ উৎসব নিয়ে।


মহান বিজয় দিবস উদযাপনের এই ক্ষণে আমরা জাতির সূর্য সন্তান, বীর শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করি। অতল শ্রদ্ধা জানাই, পাক হানাদারদের হাতে নির্যাতিত, সম্ভ্রম হারানো মা-বোনদের। শুধু স্মরণই নয়; তাদের আত্মত্যাগের মর্যাদা প্রতিষ্ঠিত করার শপথই যেন হয় আমাদের বিজয় দিবস উদযাপনের মূলমন্ত্র।


মাসের মাঝামাঝি এসে আমরা উদযাপন করছি বিজয় দিবস। অন্যদিকে মাসের শেষ দিনটির জন্য মুখিয়ে আছে আপামর জনগণ। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এখনো পর্যন্ত দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। তবুও নির্বাচন ঘিরে মানুষের মনে অজানা শঙ্কা রয়েছে বৈকি!


সব সংশয় দূর করে অব্যাহত উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির পথে আমরা দৃঢ়চিত্তে এগিয়ে যাবো- এটাই হোক আমাদের বিজয় দিবসের অঙ্গীকার।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com