রাজধানীতে ৫ জঙ্গি গ্রেফতার
পুলিশকে টার্গেট করে হামলার পরিকল্পনা
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১৩:৫২
পুলিশকে টার্গেট করে হামলার পরিকল্পনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার নব্য জেএমবির পাঁচ সদস্য পুলিশকে টার্গেট করে হামলার পরিকল্পনা করেছিল বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।


শুক্রবার (৯ আগস্ট) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির একটি ‘উলফ প্যাক’ এর পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়।


গ্রেফতাররা হলো- মোহাম্মদ শিবলী শাহাজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, মো. আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।


গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে জানিয়ে মনিরুল ইসলাম বলেন, তারা নব্য জেএমবির একটি ‘উলফ প্যাকের’ সদস্য। তারা দেশের ও বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশকে টার্গেট করে হামলা পরিচালনার পরিকল্পনা ও বাস্তবায়নের উদ্দেশ্যে শলাপরামর্শ করার জন্য উল্লেখিত স্থানে একত্রিত হয়েছিল। তারা প্রত্যেকেই এনক্রিপটেড অ্যাপ সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরিক যোগাযোগ করতেন।


তিনি জানান, তাদের বিরুদ্ধে ভাটারা থানায় একটি মামলা করা হয়েছে। পরে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।


পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে ১০টি ডেটোনেটর, চারটি সান ব্যান্ডের গ্যাসের বোতল ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।



বিবার্তা/খলিল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com