পুলিশ সেজে ডাকাতি, গ্রেফতার ৮
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১৪:১৯
পুলিশ সেজে ডাকাতি, গ্রেফতার ৮
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশ সেজে ডাকাতি করা চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ।


পরনে পুলিশের পোশাক, কাঁধে র‌্যাংক ব্যাজ, হাতে ওয়াকিটকি নিয়ে মাইক্রোবাসে ঘুরে স্বর্ণ ব্যবসায়ী ও মোটা অংকের টাকা বহনকারী ব্যক্তিদেরকে টার্গেট করে ডাকাতি করাই ছিল মূলত এদের কাজ।


মঙ্গলবার ঢাকা দক্ষিণ মহানগর গোয়েন্দা বিভাগের গাড়ি চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার রফিকুল আলমের নেতৃত্বে তাদের গ্রেফতার করে।


গ্রেফতারকৃত ডাকাত দলের আটজন হলো - আলাউদ্দিন (৪৮), সবুজ মিয়া (৪৮), রাসেল মাহমুদ সরকার (৩৬), জুয়েল শিকদার (৪২), নিবাস কুমার সরকার ওরফে স্বপন (৩৩), রাসেল (২৪), দবিরুল মিয়া (৩২) ও হাসানুল বান্না (২৫)।


এ সময় তাদের কাজ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ঢাকা রেঞ্জ পুলিশের ডিপসাইন লাগানো এসআই পদ মর্যাদার র‌্যাংক ব্যাজসহ এক সেট জেলা পুলিশের ইউনিফর্ম, একটি স্কুল ব্যাগ, পুলিশ মনোগ্রাম খচিত একটি চামড়ার বেল্ট, এক জোড়া হ্যান্ড-কাপ, দুইটি ওয়াকিটকি, একটি রামদা, একটি চাপাতি, মাইক্রোবাসের ড্যাশবোর্ডের সামনে বাংলায় পুলিশ লেখা একটি স্টিকার, একটি সিগন্যাল লাইট, একটি বেতের লাঠি, একটি হাইচ মাইক্রোবাস, একটি টিভিএস মোটরসাইকেল ও ডাকাতি করা ১০,৪৯,০০০ টাকা উদ্ধার করে জব্দ করা হয়।


ডিবি সূত্রে জানা যায়, পুলিশ সেজে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ডাকাতি করছে একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার গোয়েন্দা দক্ষিণ বিভাগের গাড়ি চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার রফিকুল আলমের নেতেৃত্বে একটি দল রাজধানীর গুলিস্তান হকার্স মালিক সমিতি মার্কেটের বিপরীত পার্শ্বে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের আট সদস্যকে উল্লেখিত সরঞ্জামাদিসহ গ্রেফতার করে।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তাঁতী বাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী ও ঢাকা শহরের মোটা অংকের টাকা বহনকারীরাই ছিল তাদের প্রধান টার্গেট। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে টার্গেটকৃত ব্যক্তিদের মাইক্রোবাসে তুলে ভয়ভীতি দিয়ে স্বর্ণের বার, স্বর্ণালংকার ও নগদ টাকা হাতিয়ে নেয়।


এ সংক্রান্তে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে বুধবার ধৃত ডাকাতদের প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com