সাবধান! রাজধানীতে সিএনজি আর নিরাপদ নয় : র‌্যাব
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৪:৪৭
সাবধান! রাজধানীতে সিএনজি আর নিরাপদ নয় : র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর রাস্তাগুলোতে চালাচলকারী সিএনজি আর নিরাপদ নয়। তাই রাজধানীবাসীকে সিএনজি দিয়ে সাবধানে চলাচল করার জন্য আহবান করেছেন র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির।


সোমবার দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান তিনি।


কবির বলেন, রাজধানীতে সিএনজি ছিনতাইয়ে একটি চক্র সক্রিয় রয়েছে। তারা দীর্ঘ দিন থেকে এ অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। বিভিন্ন কৌশল অবলম্বন করে তারা সিএনজি ছিনতাই করে ওই সিএনজির মালিকের কাছ মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে যায়। তবে রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত রাজধানীর দারুস সালাম, ডেমরা ও দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।


গ্রেফতারকৃতরা হলো- হারুন অর রশিদ (২৮), রুহুল আমিন (৩৬), জামাল হোসেন (৬০), সোহেল খাঁ (৪০), ওয়ালী ঊল্লাহ ওরফে জয় (২১) ও রশিদ খান (৪৫)। এ সময় তাদের কাছ থেকে একটি সিএনজি ও সাতটি মোবাইল জব্ধ করা হয়।


পরে তাদের সম্পর্কে বিস্তারিত জানাতে র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।



এ সময় র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির জানান, সিএনজি ছিনতাই চক্রের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান করে এবং প্রতিটি সদস্য পর্যায়ে ভাগ হয়ে যায়। পরে সুকৌশলে সিএনজি ছিনতাই করে ওই সিএনজির মালিকের কাছ থেকে ৬৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়।


তিনি বলেন, সিএনজি ছিনতাইয়ের একটি চক্র যাত্রী সেজে সিএনজি ভাড়া নেয়। পরে নির্জন স্থানে নিয়ে চালককে মারধর করে সিএনজি নিয়ে তাদের পূর্ব পরিকল্পিত গ্যারেজে যায়। সেখান থেকে ওই সিএনজির মালিকের কাছে মোটা অংকের টাকা দাবি করে। টাকা দিলে তারা সিএনজি ফেরৎ দেয়।


তিনি আরো বলেন, শুধু তাই নয়, আরেকটি চক্র রাস্তার পাশে দাঁড়িয়ে চা-শরবত বিক্রি করে। ওই চক্রের সদস্যরা সিএনজির চালকদের টার্গেট করে চা-শরবতের মধ্যে নেশা জাতীয় উপাদান মিশিয়ে দেয়। এক পর্যায়ে সুকৌশলে সেটা সিএনজি চালকদের পান করিয়ে সিএনজি ছিনতাই করে থাকে।


র‌্যাবের ওই কর্মকর্তা আরো বলেন, ঢাকা শহরের কিছু চালক মালিকের কাছ থেকে সিএনজি ভাড়া নিয়ে ওই চক্রের সদস্যদের সাথে যোগাযোগ করে। এক পর্যায়ে তাদের পূর্ব পরিকল্পিত গ্যারেজে নিয়ে যাওয়া হয়। সেখানে যাওয়ার পর চালককে অসুস্থতার ভান করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হওয়ার পর সিএনজির মালিকের কাছে ফোনে জানানো হয়, ছিনতাইকারীরা তাকে মারধর করে সিএনজি, মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। পরবর্তীতে তাদের মধ্যে থেকে একজন দালাল সেজে মধ্যস্ততার মাধ্যমে সিএনজির মূল মালিকের সাথে যোগাযোগ করে মোটা অংকের টাকা আদায় করে।



সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই চক্রের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় ভাগ করে অবস্থা করে। ওই চক্রের বাকি সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া


>>রাজধানী থেকে সংঘবদ্ধ ছিনতাইচক্রের ৬ জন গ্রেফতার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com