মুক্তিযোদ্ধা হত্যা: হত্যাকারীদের শাস্তি দাবি
প্রকাশ : ০৮ মে ২০১৯, ১৭:৪৬
মুক্তিযোদ্ধা হত্যা: হত্যাকারীদের শাস্তি দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাবনার ঈশ্বরদী রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের জমি অধিগ্রহণের টাকা আত্মসাতে বাধা দেয়ায় মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমকে হত্যা করা হয়েছে অভিযোগ করে হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার।


বুধবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।


মোস্তাফিজুর রহমান সেলিমের ছেলে তানভির রহমান তন্ময় বলেন, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি আনুমা‌নিক রাত ৮ টার দিকে সন্ত্রাসীরা আমার বাবাকে গুলি করে পালিয়ে যায়। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।


তন্ময় বলেন, আমার বাবা‌কে খুন করার প্রধান কারণ রুপপুর পারমাণবিক বিদ্যুৎ করার জন্য পদ্মা নদীর খাস জ‌মি অধিগ্রহণ করলে প্রান্তিক কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়। প‌রে কৃষক‌দের ক্ষতিপূরণ বাবদ ২৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। আর সে টাকা স্থানীয় চেয়ারম্যান আত্মসাৎ করার চেষ্টা করলে আমার বাবা বাধা দেন। এমনকি আমার বাবা‌কে হত্যা করার কিছু দিন আগে চেয়ারম্যান তার বাহিনীকে নি‌য়ে আমা‌দের বাড়িতে এসে টাকা উত্তোলনে বাধা দেয়ার ফল ভালো হবে না বলেও হুম‌কি‌ দেয়।


তিনি বলেন, বাবা খুন হওয়ার প‌রে থানায় মামলা করার পর পুলিশ এ ঘটনায় জড়িত মর্মে মোহাম্মদ আব্দুল্লাহ আল বাকী আরজু, মো. রকি বিশ্বাস, মো. রাজিব ও মো. লিখন আহমেদ নামের ব্যক্তিদের গ্রেফতার করে। পুলিশ তা‌দের জিজ্ঞাসাবাদ করে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি অগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে। তারা এখন হত্যা এবং অ‌গ্নেয়াস্ত্র মামলায় জেলহাজতে আছে।


তিনি আরো বলেন, প্রশাসনসহ সব মহলে গিয়েছি কিন্তু আমার বাবার হত্যার প্রধান মদদদাতা চেয়ারম্যান এনামুল‌কে গ্রেফতার করা হচ্ছে না। যার ফলে সে প্রতিনিয়ত আমা‌দের হুম‌কি দি‌য়ে যাচ্ছে।


তিনি তার বাবার হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান সেলিমের মে‌য়ে সানজানা রহমান প্রতু এবং ঈশ্বরদী জেলার মু‌ক্তি‌যোদ্ধাগণ।


বিবার্তা/রাসেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com