রাজধানীতে অস্ত্র-গুলিসহ ৬ ভুয়া ডিবি সদস্য গ্রেফতার
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১৩:৪১
রাজধানীতে অস্ত্র-গুলিসহ ৬ ভুয়া ডিবি সদস্য গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর উত্তরা এলাকা থেকে অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ছয় ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যকে গ্রেফতার করা হয়েছে।


ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ কমিশনার মো. মাসুদুর রহমান সোমবারএ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, রবিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন সেক্টের-১০ রানা ভোলা এভিনিউ প্লট নং-২২৩ এর উত্তর পাশে ডাকাতির প্রস্তুতিকালে শামীম হোসেন (৩০), আল আমিন (৩০), সেন্টু (৩০), সুধির দাস (৩৯), আবু রায়হান (২৬) ও লিটনকে (৩৪) গ্রেফতার করা হয়।


তিনি বলেন, এ সময় তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ওয়ারলেস সেট (ওয়াকি টকি), হাতুরি, লিভার, কস্টেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়।


পুলিশের ওই কর্মকর্তা জানান, ভুয়া ডিবি সদস্য গ্রেফতারের অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে শামীম পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়। পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। উভয়ের গোলাগুলিতে শামীমও আহত হয়।


তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা শামীমের নেতৃত্বে মাইক্রোবাস ব্যবহার করে ঢাকা মহানগরসহ বিভিন্ন স্থান থেকে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যায়। তারপর তাদের সাথে থাকা অস্ত্র-শস্ত্র, হাতুরি, লিবার, ওয়ারলেস হ্যান্ডসেট, ভুয়া ডিবি জ্যাকেট, কালো কস্টেপসহ ভয়ভীতি দেখিয়ে ডাকাতি বা ছিনতাই করত।


মাসুদুর রহমান বলেন, প্রথমে তারা কোনো ব্যবসায়ী অথবা সম্ভ্রান্ত কোনো যাত্রীকে টার্গেট করে। এরপর তাকে যাত্রী হিসেবে নোয়া গাড়িতে তোলে। তারা এই কাজগুলো গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী থেকে আমিন বাজার, সাভার রাস্তায় করে থাকে। যাত্রীকে গাড়িতে তুলে তার চোখ-মুখ কস্টেপ দিয়ে আটকে দেয় এবং চোখে কালো চশমা পড়িয়ে দেয়। তারপর তাদের অস্ত্রের ভয় দেখায় এবং শারীরিক আঘাত করে সঙ্গে থাকা টাকা মোবাইল ও ব্যাংক এটিএম কার্ডে থাকা টাকা উত্তোলন করে নিয়ে যেত।


বিবার্তা/খলিল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com