রাজধানীতে জাল টাকাসহ আটক ৮
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৭:৩৩
রাজধানীতে জাল টাকাসহ আটক ৮
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর লালবাগ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে জাল টাকাসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৭৫ লাখ টাকার জাল নোট ও জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


শনিবার বেলা ২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন।


তিনি জানান, গতরাতে রাজধানীর লালবাগ এলাকায় অভিযান চালিয়ে কাউসার হামিদ, আলাউদ্দিন, নজরুল ইসলাম, মো. মোস্তফা, মো. সোহেল, মো. মজিবর রহমান ওরফে বাদশা, মো. সজিব হোসেন ও মোছা. সালেহা বেগমকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৭৫ লাখ বাংলাদেশী জাল টাকার নোট ও জাল টাকা তৈরীর সরঞ্জাম ১ টি ল্যাপটপ, ২ টি কালার প্রিন্টার, টাকা তৈরীর বিভিন্ন কাগজ, প্রিন্টার কালি, স্কিন বোর্ড, জাল টাকায় ব্যবহৃত ফয়েল পেপার উদ্ধার করা হয়।


তিনি আরো জানায়, জাল টাকা তৈরির মূলহোতা আটক কাউসার হামিদ। তার অন্যতম সহযোগী আলাউদ্দিনসহ লালবাগের ৪ নং এমসি রায় লেনের একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে জাল টাকা তৈরীসহ ব্যবসা করে আসছিল। আসামি সজিব ও মোছা. সালেহা জাল টাকা তৈরীর কাগজে জল ছাপ নিরাপত্তা সুতা স্থাপন করে। আসামি কাউসার হামিদ তার বড়ভাই এর সাথে জাল টাকা তৈরী করত। পরবর্তীতে ২০০৪ সাল হতে নিজেই জাল টাকা তৈরীর সরঞ্জামাদী ক্রয় করে ব্যবসা করত। ইতিপূর্বে তাকে একাধীকবার জাল টাকা ও তৈরীর সরঞ্জামাদীসহ আটক করা হয়েছিল।


পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, ঈদকে টার্গেট করে তারা ঢাকা শহরে বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ করে এবং বিক্রয় করে।


বিবার্তা/খলিল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com