‘ছিনতাইকারীরা কারাগারে সংগঠিত হয়েছে’
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১২:২১
‘ছিনতাইকারীরা কারাগারে সংগঠিত হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর উত্তরা থেকে আটক হওয়া ছিনতাইকারীরা কারাগারেই সংগঠতি হয়েছিল বলে জানিয়েছে র‌্যাব।


বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমনটাই জানিয়েছেন র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার মোঃ রাকিবুজ্জামান।


তিনি বলেন, গত ১৩ মে সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর জেলার চান্দনা চৌরাস্তা এলাকায় রবি ও বিকাশের এজেন্ট আসাদুর রহমান আসাদ (২৮) ও ইকবাল হোসেনকে (৩৯) গুলি করে ১৫ লাখ টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ সময় একই প্রতিষ্ঠানের সুমন মল্লিক নামে এক কর্মী আহত হয়। পরে ওই ঘটনায় তদন্তে নামে র‌্যাব। এ ধারাবাহিতায় বুধবার রাজধানীর উত্তরা এলাকা থেকে সাতজন ছিনতাইকারীকে আটক করা হয়।


আটকদের মধ্যে রয়েছেন- সাগর বারুই (৩৫), রুবেল (৩৫), বাবুল ওরফে বাবু (৩৬), আনোয়ার হোসেন (৩৫), স্বপন মাহমুদ (৪৯), ইউসুফ আলী (২৮) ও আনোয়ার হোসেন (২৮)।


আটকরা উত্তরার বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ছিনতাই করার উদ্দেশ্যে একত্রিত হয়েছিল জানিয়ে র‌্যাব কমান্ডার বলেন, তারা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও একাধিকবার তারা কারাভোগও করেছে।


আটক হওয়া সাগর বারুই তাদের গ্রুপের প্রধান জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, সাগর পেশায় একজন মুহুরি। সে ২০০০ সাল থেকে ওই পেশায় নিয়োজিত। ২০১৩ সালে সাগরের জনৈক বেঞ্জামিন নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয়। পরবর্তীতে বেঞ্জামিনের মাধ্যমে জনৈক আনোয়ারের সঙ্গে তার পরিচয় হয় এবং সে ছিনতাই চক্রে যোগ দেয়।


তিনি বলেন, তবে ২০১৭ সালে আশুলিয়া এলাকায় আনোয়ার পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার পর সাগর ওই চক্রের নেতৃত্বে আসে। এরপর সে ডাকাতি ও ছিনতাই মামলায় দুইবার কারাগারে যায়। এর মধ্যে প্রথমবার সে সাত মাস ও দ্বিতীয়বার সে দুই মাস কারাবাস করে জামিনে বেরিয়ে আসে।


রাকিবুজ্জামান জানান, কারাগারে থাকাকালীন সময়ে সাগরের সঙ্গে আটক আনোয়ার ও কয়েকজনের পরিচয় হয়। এ সময় আনোয়ার ও তার সহযোগীরা সাগরের চক্রে যোগ দেয় এবং জেল থেকে বের হওয়ার পর ছিনতাই শুরু করে।


তিনি আরো বলেন, আটকদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, একটি বিদেশি রিভালবার, ১৬ রাউন্ড গুলি, দুইটি মোটরসাইকেল, সাতটি মোবাইল ফোন ও নগদ দুই হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া


>>রাজধানীতে ছিনতাইকারী চক্রের ৭ জন আটক





সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com