৩০ লাখ জাল রুপিসহ আটক ৪
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১২:৩৪
৩০ লাখ জাল রুপিসহ আটক ৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৩০ লাখ জাল রুপিসহ চারজনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। ডিএমপি মিডিয়া সেন্টারে সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মোঃ আবদুল বাতেন।


তিনি বলেন, মোহাম্মদপুর থানা এলাকা থেকে রবিবার রাতে মোঃ হুমায়ুন কবির, মোঃ সাইফুল ইসলাম, স্বপন দত্ত ও মোঃ সাইদুর রহমানকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩০ লাখ ভারতীয় জাল রুপি এবং জাল রুপি তৈরির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, কার্টিজ, বিশেষ ধরণের কাগজ, স্কেল, গ্লাস কাটার, গ্লু ও স্ক্রিন প্রিন্ট দেয়ার সামগ্রী উদ্ধার হয়।


আবদুল বাতেন জানান, আটক হুমায়ুন এক যুগেরও বেশি সময় ধরে প্রথমে জাল টাকা ও পরবর্তী সময়ে ভারতীয় জাল রুপি তৈরি ও বিপণন করে আসছে। জাল রুপি তৈরির গুরু হিসেবে খ্যাত দরুদুজ্জামান বিশ্বাসের হাত ধরেই এ কাজে সম্পৃক্ত হয় হুমায়ুন। জাল রুপি তৈরি ও বিপণনে হুমায়ুনের আপন ভাই কাওছারসহ স্বপন, সাইফুল, সাইদুরগণ একটি সিন্ডিকেট গড়ে তুলে।



তিনি বলেন, আটক সাইদুর মূলত জাল রুপি তৈরির পেপার বিশেষ প্রক্রিয়ায় সলিড প্রয়োগ পূর্বক প্রস্তুত করে। এ প্রস্তুতকৃত পেপার প্রতি পিস (এ-৪) ৩ থেকে ৪ টাকা করে ক্রয় করত হুমায়ুন। ভারতীয় এক লাখ জাল রুপি তারা ৭ থেকে ৮ হাজার টাকায় ভারতীয় সিন্ডিকেটের কাছে বিক্রি করত।


তিনি আরো জানান, তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com