‘পরীক্ষার কেন্দ্র থেকে প্রশ্ন ফাঁস হয়’
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২১
‘পরীক্ষার কেন্দ্র থেকে প্রশ্ন ফাঁস হয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসচক্রের ১৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল শনিবার সকাল থেকে মধ্য রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


ডিএমপির মিডিয়া সেন্টারে রবিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মোঃ আবদুল বাতেন জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।


আবদুল বাতেন জানান, গ্রেফতারের পর তাদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় তারা জানিয়েছে, পরীক্ষার আগের দিন শিক্ষার্থীদের আস্থা অর্জন করতে ভূয়া প্রশ্নপত্র ফাঁস করেছে। এছাড়া পরীক্ষার দিন ওই চক্রের সদস্যরা বিভিন্ন কৌশলে পরীক্ষা কেন্দ্র থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে তারা পরীক্ষা শুরুর ৩০-৪০ মিনিট আগেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। বিনিময়ে পরীক্ষার্থীদের কাছ থেকে তারা ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে। তবে টাকাগুলো লেনদেন হয়েছে বিকাশ ও রকেটের মাধ্যমে।


আটকরা হলো- মোঃ রাহাত ইসলাম, মোঃ সালাহউদ্দিন, মোঃ সুজন, মোঃ জাহিদ হোসেন, মোঃ সুফল রায় ওরফে শাওন, মোঃ আল-আমিন, মোঃ সাইদুল ইসলাম, মোঃ আবির ইসলাম নোমান, মোঃ আমান উল্লাহ, মোঃ বরকত উল্লাহ, আহসান উল্লাহ, মোঃ শাহাদাৎ হোসেন ওরফে স্বপন, ফাহিম ইসলাম এবং তাহসিব রহমান।


আটকদের কাছ থেকে একটি ল্যাপটপ এবং ২৩টি স্মার্টফোন এবং ২ লাখ ২৪০০ টাকা উদ্ধার করা হয়েছে জানিয়ে গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা জানান, বাকি আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। তবে আসামিদের সনাক্ত করা একটু কঠিন জানিয়ে তিনি বলেন, তারা কখনো চট্টগ্রাম থেকে, আবার কখনো অন্য জেলা থেকে প্রশ্নফাঁস করার চেষ্টা করেছে।


তিনি আরো বলেন, পরীক্ষা শুরুর হওয়ার আগ মুহুর্তে যেহেতু প্রশ্ন ফাঁস হয়, সেহেতু পরীক্ষা কেন্দ্র থেকে কেউ যদি পরীক্ষার্থীদের সহযোগিতা না করে তাহলে তাদের বেনিফিট পাওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ তখন শিক্ষার্থীরা পরীক্ষার হলেই থাকে।


তবে পরীক্ষা কেন্দ্রে বা পরীক্ষার সাথে জড়িত সংশ্লিষ্টদের মোবাইল ব্যবহার থেকে বিরত থাকলে কিছুটা সুফল পাওয়া যাবে বলেও মনে করেন ডিবির ওই কর্মকর্তা।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com