নাখালপাড়ার জঙ্গি আস্তানায় নিহত একজনের পরিচয় মিলেছে
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:৫৭
নাখালপাড়ার জঙ্গি আস্তানায় নিহত একজনের পরিচয় মিলেছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানায় নিহত এক জঙ্গির পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব। রবিবার বিকাল সোয়া ৩টার দিকে র‌্যাব সদর দপ্তর থেকে এমন তথ্য জানানো হয়েছে।


র‌্যাব জানিয়েছে, গত বৃহস্পতিবার রাতে নাখালপাড়ার ‘রুবি ভিলা’য় জঙ্গি আস্তানা সন্দেহে বাসা ঘেরাও করা হয়। এক পর্যায়ে ৬ তলা ওই ভবনের ৫ তলা থেকে জঙ্গিরা গ্রেনেড বিস্ফোরণ ঘটনায়। পরে র‌্যাব ও জঙ্গিদের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটে। এ সময় তিন জঙ্গি নিহত হয়।


ওই আস্তানা থেকে দুটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। জাহিদ নামের একটি পরিচয়পত্র দিয়ে জঙ্গিরা সেই বাসা ভাড়া নেয়। তবে পরিচয়পত্র দুটিতে ভিন্ন ভিন্ন তথ্য উপাত্ত থাকায় তাৎক্ষণিক সঠিক পরিচয় নিয়ে সন্দেহে করে র‌্যাব। পরে র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি অনুসন্ধান করা হয়।


এক পর্যায়ে ফিংগার প্রিন্ট অনুসন্ধানে জাহিদের আসল পরিচয় পাওয়া যায়। র‌্যাব জানায়, আস্তানায় পাওয়া জাতীয় পরিচয়পত্র ভুয়া ছিল। জাহিদ নামের ওই যুবকের আসল নাম মেজবা উদ্দিন। সে কুমিল্লা জেলার এনামুল হকের ছেলে। তার মায়ের নাম তাহমিনা আক্তার বলে জানিয়েছে র‌্যাব।


এদিকে, এ ঘটনায় গতকাল রাতে রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় নিহত তিন জঙ্গিসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়।


এর আগে শনিবার বিকালে তিন জঙ্গির লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। এ বিষয়ে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. আ. ম. সেলিম রেজা সাংবাদিকদের বলেন, তেজগাঁও থানা থেকে পাঠানো তিনটি লাশের শরীরে বুলেটের আঘাত রয়েছে। তারা তিনজনের মৃত্যুই গুলিতে হয়েছে।


সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, আসলে বিস্ফোরণে যে ধরনের আঘাত দেখা যায়, তাদের শরীরে সে ধরনের কোনো আঘাত পাওয়া যায়নি। তবে তাদের মধ্যে একজনের শরীরে একটি বুলেট পাওয়া গেছে।


গত শুক্রবার বিকালে রাজধানীর নাখালপাড়ার জঙ্গি আস্তানা থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়। পরবর্তীতে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।


উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয় ও পুরাতন এমপি হোস্টেলের পেছনেই ১৩/১ রুবি ভিলা নামের ওই বাসার অবস্থান। রুবি ভিলার মালিকের নাম মো. সাব্বির হোসেন (৬৩)। তিনি বাংলাদেশ বিমানের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com