নাখালপাড়া জঙ্গি আস্তানায় তিন জঙ্গির লাশ
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১০:২৬
নাখালপাড়া জঙ্গি আস্তানায় তিন জঙ্গির লাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানা রুবি ভিলায় তিন জঙ্গির লাশ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।


শুক্রবার সকালে জঙ্গি আস্তানার পাশে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।


এর আগে রাজধানীর নাখালপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ৬ তলা বিশিষ্ট জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব। পরে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে ওই বাড়ি ঘেরাও করে রাখা হয়। পরবর্তীতে র‌্যাবের অভিযানের টের পেয়ে জঙ্গিরা ভেতর থেকে গ্রেডেট ও গুলি ছুড়ে। পরবর্তীতে র‌্যাবও পল্টা গুলি ছুড়েছে। এ সময় জঙ্গিরা নিহত হয়।


ওই জঙ্গি আস্তানাটির অবস্থান প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের ঠিক পিছনে। বাসার নাম রুবি ভিলা। বর্তমানে ওই আস্তানায় অভিযান চলছে। এখন পর্যন্ত আস্তানা থেকে দুটি ইম্প্রোভাইজড এক্সপ্রোসিভ ডিভাইস, বিস্ফোরক জেল ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছের র‌্যাবের মহা পরিচালক বেনজীর আহমেদ।


তিনি আরো জানান, জঙ্গিরা জাহিদ নামের একটি আইডি কার্ড ব্যবহার করে গত ৪ জানুয়ারি বাসা ভাড়া নিয়েছে। তবে ভেতরে আরোকটি কার্ড পাওয়া গেছে। তবে দুটি কাডের ছবি একই, কিন্তু নাম আলাদা বলে জানান তিনি।


র‌্যাবের জিডি বলেন, নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছর বয়সী। তারা মেস হিসেবে সেখানে বাসা ভাড়া নিয়েছিল। বাসার কেয়ারটেকারের মাধ্যমে তারা বাসা ভাড়া দেয়।


তিনি জানান, নিহত হওয়ার আগে জঙ্গিরা একটি গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়েছে। এছাড়া আরেকটি গ্রেনেড পাওয়া গেছে।


এর আগে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেছিলেন, নাখালপাড়ায় ৬তলা বিশিষ্ট একটি বাসায় র‌্যাব অভিযান চালায়। এক পর্যায়ে ওই ভবনের ৫ তলায় ,বিস্ফোরণের শব্দ হয়।


নাশকতার জন্য জঙ্গিরা নাখালপাড়ায় অবস্থান নিয়েছিল এমন সংবাদের ভিত্তিতে সেখানে র‌্যাব অভিযান চালায় জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, অভিযানের সময় ওই ভবনের মেইন গেইট ভেঙ্গে দেয়া হয়েছে। এছাড়াও ভবন থেকে ৬৫ জন বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। তবে কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com