মারুফ জামানের বাসায় তল্লাশি চালায় সুঠামদেহী তিন ব্যক্তি
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৩
মারুফ জামানের বাসায় তল্লাশি চালায় সুঠামদেহী তিন ব্যক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘নিখোঁজ’ হওয়া সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামানের বাসায় তিনজন সুঠামদেহী ভদ্রলোক তল্লাশি চালিয়েছে। এ সময় তারা মারুফের ল্যাপটপ, বাসার কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা একটি স্মার্টফোন নিয়ে যায়। বুধবার মারুফ জামানের ছোট ভাই রিফাত জামান ও বড় বোন শাহরিনা কামাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


বিজ্ঞপ্তিতে তারা জানান, গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় তার ছোট বোন সামিহা জামানকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য বাসা থেকে গাড়ি নিয়ে বের হন মারুফ জামান। কিছুক্ষণ পর রাত পৌনে ৮টার দিকে বাসার ল্যান্ড ফোনে অজ্ঞাত ব্যক্তির কল আসে। এ সময় গৃহপরিচারিকাকে জানানো হয় তার বাসায় কম্পিউটার নিতে আসবেন। পরে রাত ৮টা ৫ মিনিটের সময় তিনজন সুঠামদেহী ভদ্রলোক বাসায় তল্লাশি চালায় এবং মারুফের ল্যাপটপ, বাসার কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা ও একটি স্মার্টফোন নিয়ে যায়।


বিজ্ঞাপ্তিতে আরো জানানো হয়, এর পর থেকে মারুফ জামানের মোবাইল ফোন বন্ধ রয়েছে। পরে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। ওই দিন সন্ধ্যায় পুলিশ রাজধানীর খিলক্ষেত থেকে মারুফ জামানের গাড়ি উদ্ধার করে।


মারুফ জামানের দুই মেয়ে রয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, তাদের মধ্যে একজন বেলজিয়ামে লেখাপড়া করছেন। এছাড়া ইতোমধ্যে তার ভাই মানসিকভাবে ভেঙে পড়েছেন। তার ভবিষৎ নিয়ে পরিবারের সদস্যরা উদ্বিগ্ন।


প্রসঙ্গত, কাতার ও ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত, যুক্তরাজ্য বাংলাদেশ দূতাবাসের সাবেক কাউন্সেলর এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব এম মারুফ জামান গত ৪ ডিসেম্বর নিখোঁজ হন। মারুফ জামান বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন।



এদিকে, মারুফ জামান নিখোঁজের ঘটনা থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com