কম্বলের মধ্যে ৩ কোটি টাকার সোনা!
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৬:৪৯
কম্বলের মধ্যে ৩ কোটি টাকার সোনা!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্ধরে মো. আলম নামে এক ব্যক্তিকে ৫১টি সোনার বারসহ আটক করা হয়।


সোমবার সকালে এ ঘটনা ঘটে। আটক আলম বিশেষ কায়দায় চালান পাচার করছিলো এই বাহারাইন ফেরত যাত্রী। সে কম্বলের ভেতরে লুকিয়ে রাখেন এই সোনার বারগুলো।


গোপন সংবাদের ভিত্তিতে আলমকে বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার ব্যাগ স্ক্যান করা হয়। ব্যাগের ভেতর থাকা কম্বলটি থেকে সোনার বারগুলো উদ্ধার করেন ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের কর্মকর্তারা। যার মোট ওজন ৬ কেজি ৭০০ গ্রামের মতো। জব্দ হওয়া সোনার দাম ৩ কোটি ৩৫ লাখ টাকা।


ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি) ও প্রিভেনটিভ দলের প্রধান সাইদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনার বারগুলো নিজের নয় বলে দাবি করে আলম। বাহরাইন থেকে গলফ এয়ারের জিএফ ২৪৮ নম্বর ফ্লাইটে করে সকাল ৯টায় ঢাকায় আসে সে। গোপন সংবাদ পেয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে সোনার চালান থাকার কথা ওই যাত্রীকে জিজ্ঞাসা করা হয়। প্রথমে তা অস্বীকার করলে, পরে ব্যাগ স্ক্যান করে কম্বলের ভেতর দুটি প্যাকেট থেকে ৫৮টি সোনার বার উদ্ধার করা হয়। হলুদ রঙের স্কচটেপ দিয়ে প্যাকেট দুটি করা হয়। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম।


এই কর্মকর্তা বলেন, কুমিল্লার বাসিন্দা আলম জানায় বাহরাইনে সে নির্মাণশ্রমিকের কাজ করে। হায়দার নামে এক বন্ধু কম্বলটি তাকে দিয়েছিলো। আলমের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।


বিবার্তা/আরীব/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com