জেএমবি’র তিন অর্থ সরবরাহকারী গ্রেফতার
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৭, ১৫:৪৯
জেএমবি’র তিন অর্থ সরবরাহকারী গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে নব্য জেএমবি’র অর্থ সরবরাহকারী তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ কমিশনার মো. ইউসূফ আলী।


তিনি জানান, শুক্রবার রাতে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গুলশান ১ এর ১২৭ নং রোডের ১২ নং বাসা থেকে আবু তুরাব খান (৫৬), সাদিয়া হোসনা লাকী (৪৬) ও তাজরীন খানম শুভ (২৯) নামের তিনজনকে গ্রেফতার করে।


তিনি আরো জানান, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনা পন্ড হয় পুলিশের ‘‌আগস্ট বাইট’ অভিযানে। সে ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতি হয়ে মারা যায় জঙ্গি সাইফুল ইসলাম। তার পিতার নাম আবুল খায়ের। বাড়ি খুলনা জেলার ডুমুরিয়া থানার নোয়াকাটি গ্রামে।


পরবর্তীতে এ ঘটনায় গত ১৬ আগস্ট কলাবাগান থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকালে বের হয়ে আসে হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারীর নাম।


তার নাম আকরাম হোসেন খান নিলয়। সে নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় একজন নেতা। তার পিতা আবু তুরাব খান।, মা সাদিয়া হোসনা লাকী ও বোন তাজরীন খানম শুভ। এর পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়েছে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।


ইউসুফ আলী জানান, গ্রেফতারকৃতরা আকরাম হোসেন খান নিলয়ের মাধ্যমে নব্য জেএমবির বায়াত গ্রহণ করে। তারা বিভিন্ন সময় সংগঠনের কাজে অর্থ সরবরাহ করত এবং অর্থ দাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে সংগঠনের কাজে বিতরণ করত। তারা জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছে।


তবে আকরাম হোসেন খান নিলয়কে গ্রেফতার করা সম্ভব হয়নি জানিয়ে পুলিশের ওই কর্মকর্তা বলেন, আকরাম সম্পর্কে আরো তথ্য জানার জন্য তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com