ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় সেই ধর্ষক গ্রেফতার
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২০, ০৯:১৮
ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় সেই ধর্ষক গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।


বুধবার (৮ জানুয়ারি) সকাল ৯টায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, ধর্ষণের ঘটনায় সকালে গাজীপুর থেকে সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শিক্ষার্থীর দেয়া বর্ণনা অনুযায়ী ধর্ষকের চেহারার একটি স্বচ্ছ ধারণা পাওয়া গেছে।


এর আগে মঙ্গলবার (৭ জানুয়ারি) ধর্ষণের ঘটনায় জড়িত সন্দেহে একজনকে নজরদারিতে রাখে আইন-শৃঙ্খলা বাহিনী। এই বিষয়টি আরো যাচাই-বাছাই শেষে ও তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে নিশ্চিত হতে পারলেই ওই ব্যক্তিকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছিল একটি সূত্র। তবে তদন্ত ও যাচাই-বাছাইয়ের স্বার্থে চিহিৃত ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না।


এরও আগে গত রবিবার (৫ জানুয়ারি) রাতে রাজধানীর কুর্মিটোলায় সড়কের পাশে ফুটপাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়।


এই ঘটনায় ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন। মামলার এজাহার মঙ্গলবার (৭ জানুয়ারি) ঢাকার আদালতের কাছে উপস্থাপন করা হয়েছে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।


মামলার এজাহারে বলা হয়েছে, রাজধানীর শেওড়া এলাকায় বান্ধবীর বাসায় যাওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে করে গত রবিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে রওনা দেন ওই শিক্ষার্থী। রাত ৭টার দিকে বাসটি কুর্মিটোলায় থামে। বাস থেকে নেমে ওই শিক্ষার্থী ফুটপাত দিয়ে শেওড়ার দিকে হাঁটা শুরু করেন। গলফ ক্লাব মাঠসংলগ্ন স্থানে গেলে পেছন থেকে অজ্ঞাতনামা আসামি (বয়স ২৫ থেকে ৩০) তার গলা চেপে ধরেন। এতে ওই ছাত্রী অচেতন হয়ে পড়েন। এরপর তাকে ধর্ষণ করা হয়। পাশাপাশি মারধরও করা হয় তাকে।


মামলার এজাহারে আরো বলা হয়, ধর্ষণকারীর উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি। গায়ের রং শ্যামলা। মাথার চুল ছোট। পরনে ছিল জিনসের পুরোনো ফুলপ্যান্ট। গায়ে ছিল কালো রঙের ফুলহাতা জ্যাকেট। ওই শিক্ষার্থীর ব্যাগ, দুই হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়।


ধর্ষণের শিকার ছাত্রী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠিত ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন আছেন।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com